--- বিজ্ঞাপন ---

ঠাকুরগাঁওয়ের উজ্জ্বলকোঠা স্কুলে ২ মাস ধরে বেতন বন্ধ, মানবেতর জীবনযাপন

0

জাকির হোসেন, ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উজ্জ্বলকোঠা উচ্চ বিদ্যালয়ে শিক্ষক ও কর্মচারীগণ ২ মাস ধরে বেতন না পাওয়ায় মানবেতর জীবন যাপন করছেন। জানা যায়, উজ্জ্বলকোঠা উচ্চ বিদ্যালয়ের সভাপতি গয়া রাম বেতন বিলের কাগজে স্বাক্ষর না করায় বেতন তুলতে পারছেন না শিক্ষক ও কর্মচারীগণ। স্কুলের শিক্ষকরা জানান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রশিদ অবসরে গেলে নিয়োগের সময় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বিলকিস বানু প্রধান শিক্ষক পদে প্রার্থী হওয়ায় সভাপতি গয়া রাম বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক উত্তম কুমার রায়কে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব প্রদান করেন। নিয়ম বর্হিভূত ভাবে প্রধান শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করায় নিয়োগ বন্ধের জন্য ঢোলোর হাট নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুল ইসলাম নামে এক ব্যক্তি নিয়োগ বিজ্ঞপ্তির বৈধ্যতা চ্যালেঞ্জ করে আদালতে ১টি মামলা দায়ের করেন। মামলার জন্য সঠিক সময়ে নিয়োগ নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত না হওয়ায় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা বিলকিস বানু প্রধান শিক্ষক পদের প্রার্থীতা প্রত্যাহার করে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে স্ব-পদে বহাল থাকার জন্য আদালতে আবেদন করেন। আদালত বিলকিস বানুর আবেদনের প্রেক্ষিতে ১৬ জানুয়ারী/২০১৯ তারিখে পুনরায় বিলকিস বানুকে স্ব-পদে দায়িত্ব পালনের জন্য বিদ্যালয়ের সভাপতি গয়া রামকে নির্দেশ প্রদান করলেও অদ্যাবধি বিদ্যালয়ের সভাপতি গয়া রাম কোন প্রকার ব্যবস্থা না নিয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা বিলকিস বানুকে চাকুরীর ক্ষতি করবে মর্মে হুমকি প্রদান করেন।
বিদ্যালয়ের শিক্ষক ফরহাদ আলী, অভিভাবক সদস্য ইদ্রিস আলী, দাতা সদস্য মোজ্জাম্মেল হক, শিক্ষক প্রতিনিধি সাঈদা আক্তার, গ্রন্থাগারীক জিল্লুর রহমান গোলাপ, আয়া আরজিনা বেগম জানান, সভাপতির অবহেলায় ২ মাস ধরে বেতন না পাওয়ায় আমাদের মানবেতর জীবন যাপন করতে হচ্ছে।
ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা বিলকিস বানু জানান, বেতন বিলের কাগজে স্বাক্ষর নিতে গেলে বিদ্যালয়ের সভাপতি গয়া রাম কোন প্রকার ব্যবস্থা না নিয়ে আমার চাকুরী ক্ষতি করবে মর্মে সাফ জানিয়ে দেন।
এ ব্যাপারে ম্যানেজিং কমিটির সভাপতি গয়া রাম জানান, আমি প্রতিদিন স্কুলে যাই বেতনের খাতায় স্বাক্ষর করার জন্য কিন্তু তারা তাদের মনোনীত ভারপ্রাপ্ত প্রধান ছাড়া বেতনের খাতায় স্বাক্ষর করবে না।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.