--- বিজ্ঞাপন ---

ঠাকুরগাঁওয়ে জাতীয় গ্রন্থাগার দিবস-২০১৯ ইং পালিত

0

মোঃ মজিবর রহমান শেখ,ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি ॥ নানা আয়োজনের মধ্যদিয়ে দেশের সরকারি-বেসরকারি গ্রন্থাগারগুলোর কার্যক্রম আরো গতিশীল করতে সারাদেশের ন্যায় ঠাকুরগাঁওয়ে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত হয়েছে ‘‘গ্রন্থাগারে বই পড়ি আলোকিত মানুষ গড়ি’’ এ প্রতিবাদ্যকে সামনে রেখে মঙ্গলবার সকাল সাড়ে দশটায় জেলা প্রশাসনের আয়োজনে ও জেলা সরকারি গণ গ্রন্থাগারের সহযোগিতায় এক বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
দিবসটি উপলক্ষে ঠাকুরগাঁও কালেক্টর চত্বর থেকে একটি শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসন চত্বরে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সভাকক্ষে জেলা প্রশাসক ডঃ কেএম কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর মনতোষ কুমার দে, জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার, জহুরুল ইসলাম, ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ও বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা।
এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,জেলা সরকারি গণ গ্রন্থাগারের অফিস ইনচার্জ, আম্বিয়া বেগম জেলা গণ গ্রন্থাগারের সহকারী লাইব্রেরী ইনচার্জ, খালিদ হোসেন,ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষকসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা । শিক্ষার্থীদের উদ্দেশ্যে জেলা প্রশাসক বলেন ,বই পড়ার অভ্যাস করতে হবে, বই মানুষকে অনেক দূর এগিয়ে নিতে সহযোগিতা করে, পরিশেষে তিনি বলেন,গণগ্রন্থাগার গুলোকে পাঠকদের বই পড়ার উপযোগী করে তোলার পরিবেশ তৈরি করতে হবে। এ ব্যাপারে জেলা প্রশাসক ডঃ কেএম কামরুজ্জামান সেলিম সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.