--- বিজ্ঞাপন ---

অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি

0

নিউজ ডেস্ক: রাজধানীর পুরান ঢাকার চকবাজারে ভবনে লাগা আগুনের ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে।

তিন সদস্যবিশিষ্ট এ কমিটির প্রধান করা হয়েছে ফায়ার সার্ভিসের ডেপুটি ডিরেক্টর দিলীপ কুমার ঘোষ। বাকি দুই সদস্য হলেন- সহকারী পরিচালক সালাউদ্দিন আহমেদ ও উপসহকারী পরিচালক আবদুল হালিম। এ তথ্য নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস কেন্দ্রীয় দফতরের পরিদর্শক মিজানুর রহমান।

বৃহস্পতিবার সকালে এ কমিটি গঠন করা হয়। এ কমিটিকে আগামী সাত দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। ঘটনাস্থলে সকাল সাড়ে ৯টার দিকে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশন অ্যান্ড মেইনটেন্যান্স) মেজর একেএম শাকিল নেওয়াজ এক ব্রিফিংয়ে জানান, অগ্নিকাণ্ডে ৭০টি মরদেহ উদ্ধার হয়েছে। ৪১ জন আহত হয়েছেন। আগুনের কারণ এখনও জানা যায়নি। তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। আগামী সাত দিনের মধ্যে কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত রাজধানীর চকবাজার এলাকার নন্দকুমার দত্ত সড়কের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের একটি ভবনে বুধবার রাত ১০টা ১০ মিনিটে আগুন লাগে। রাত সাড়ে ৩টার দিকে আগুনের ভয়াবহতা কিছুটা কমলেও আবারও বেড়ে যায়। ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট একযোগে কাজ করে বুধবার দিবাগত রাত সোয়া ৩টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এ ঘটনায় অন্তত ৭০ জন নিহত হন।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.