--- বিজ্ঞাপন ---

সাগরে লঘুচাপ : বৃষ্টি থাকবে আরো ২ দিন

0

নিউজ ডেস্ক: রাজধানী ঢাকাসহ দেশের দক্ষিণাঞ্চলে হালকা থেকে মাঝারি ধরনের বজ্রসহ বৃষ্টিপাত হচ্ছে। আবহাওয়া অফিস জানায়, সাগরে লঘুচাপের কারণে সৃষ্ট এই বৃষ্টি চলতে পারে আরও দুই দিন।
মঙ্গলবার বাংলাদেশ আবহাওয়া অধিদফতরেরর একজন কর্মকর্তা বলেন, রাজধানীসহ দেশের দক্ষিণাঞ্চলে হালকা থেকে মাঝারি ধরনের বজ্রসহ বৃষ্টিপাত হচ্ছে। সেই সঙ্গে কোথাও কোথাও শিলা বৃষ্টিও হয়েছে। আকাশ মেঘাচ্ছন্ন, থেকে থেকে বৃষ্টিপাত হতে পারে আগামী ৪৮ ঘণ্টা। এরপর ক্রমশই তা কমতে থাকবে। পশ্চিম সাগরে সৃষ্ট লঘুচাপের কারণেই এমন আবহওয়া বলে জানান তিনি।
এদিকে সদরঘাট নৌ বন্দরের এক কর্মকর্তা বলেন, যে বৃষ্টিপাত হচ্ছে এর কারণে নৌ চলাচলে কোনো বিঘœ ঘটছে না। এখন পর্যন্ত নৌ বন্দরের জন্য ২ নম্বর সতর্ক সংকেত দেওয়া হয়েছে আবহাওয়া অফিস থেকে। তাই নৌযান চলাচল স্বাভাবিক রয়েছে, তবে সাবধানতার সঙ্গে চলাচল করা হচ্ছে।
এর আগে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছিলো, পশ্চিমা লঘুচাপটির যে বাড়ন্ত অংশটি ভারতের পশ্চিমবঙ্গ ও এর আশপাশের এলাকায় বিস্তৃত ছিল, তা মঙ্গলবারও থাকবে। সেইসঙ্গে দক্ষিণ বঙ্গোপসাগরে থাকবে এই মৌসুমের স্বাভাবিক লঘুচাপ। আর এসবের মিলিত প্রভাবেই দেশেই খুলনা, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ, সিলেট, রাজশাহী, রংপুর ও চট্টগ্রাম বিভাগের বেশকিছু জায়গায় ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। সঙ্গে থাকতে পারে বৃষ্টি, বজ্রসহ বৃষ্টি, এমনকি শিলাবৃষ্টিও।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.