--- বিজ্ঞাপন ---

কর্তারপুর করিডোর ইস্যুতে আলোচনায় বসছে ভারত-পাকিস্তান

0

নিউজ ডেস্ক: পালওয়ামা হামলার এক মাস পরে আজ বৃহস্পতিবার কর্তারপুর করিডোর ইস্যুতে আলোচনায় বসছে ভারত ও পাকিস্তান। এ জন্য পাকিস্তানের একটি প্রতিনিধি দল ভারতে আসার কথা। এরপর ভারতীয় একটি প্রতিনিধি দল ইসলামাবাদ সফরে যাবেন ২৮ শে মার্চ। আজ অমৃতসরের কাছে আত্তারিতে এই আলোচনা শুরু হওয়ার কথা রয়েছে। এতে কর্তারপুর করিডোর প্রজেক্ট নিয়ে আলোচনা হবে। আলোচনায় প্রাধান্য পাওয়ার কথা ভিসামুক্ত প্রবেশাধিকার। এ খবর দিয়েছে অনলাইন জি নিউজ।
উল্লেখ্য, কর্তারপুর করিডোর পাকিস্তানের কর্তারপুর শহরের গুরুদুয়ার দরবার সাহিবের সঙ্গে ভারতের পাঞ্জাব রাজ্যের গুরুদাসপুর জেলাকে সংযুক্ত করেছে। ফলে এই করিডোর ব্যবহার করে ভিসামুক্ত প্রবেশাধিকারের বিষয়টি আলোচনার মূলে রয়েছে।

এতে ভারতীয় প্রতিনিধি দলে থাকার কথা স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, বিএসএফ, ন্যাশনাল হাইওয়ে অথরিটি অব ইন্ডিয়া ও পাঞ্জাব রাজ্য সরকারের প্রতিনিধিদের।
এতে খালিস্তানি বিচ্ছিন্নতাবাদীদের প্রচারণা বন্ধে ইসলামাবাদকে অনুরোধ করতে পারে নয়া দিল্লি। তবে কর্তারপুর করিডোর ইস্যুতে প্রথম এই ঐতিহাসিক আলোচনা কভার করার জন্য পাকিস্তানি সাংবাদিকদের ভিসা দেয় নি ভারত। তাদের এ সিদ্ধান্তে পাকিস্তান হতাশা প্রকাশ করেছে। পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ড. মোহাম্মদ ফয়সাল বলেছেন, কর্তারপুর করিডোর আলোচনায় পাকিস্তানি সাংবাদিকদের ভিসা দেয়নি ভারত। এটা দুঃখজনক।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.