--- বিজ্ঞাপন ---

চট্টগ্রাম নগরীতে ট্রেন লাইনচ্যুত, যানজটের ভোগান্তি

0

নিউজ ডেস্ক: চট্টগ্রামের সল্টগোলা ক্রসিংয়ে তেলের ট্যাংকারবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে ১০ কিলোমিটার বেশি যানজটের সৃষ্টি হয়ে ভোগান্তি পোহাতে হয়েছে নগরীবাসীকে।

রেলওয়ে পূর্বঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) নাসির উদ্দিন জানান, বুধবার দুপুরে গুপ্তখাল থেকে ওয়াগনটি বন্দরে পিজিটিওয়াই ইয়ার্ডে যাওয়ার পথে লাইন থেকে দুটি বগি পড়ে যায়। বিকালে উদ্ধাকারী রিলিফ ট্রেন সেগুলোকে উদ্ধার করে।

চট্টগ্রাম নগর পুলিশের ট্রাফিক বন্দর জোনের পরিদর্শক (প্রশাসন) এসএম শওকত হোসেন জানান, বেলা সোয়া ১টার দিকে ওয়াগনটি বন্দরে প্রবেশের সময় সল্টগোলা ক্রসিংয়ে ইঞ্জিনের পেছনের তিনটি বগি লাইনচ্যুত হয়।

এতে দুই পাশে কয়েক কিলোমিটারের বেশি যানজট সৃষ্টি হয় উল্লেখ করে তিনি বলেন, “ছোট গাড়িগুলো পার করিয়ে নিলেও বড় গাড়িগুলো পার করানো সম্ভব হয়নি। এতে দুই দিকে বেশ কয়েক কিলোমিটার যানজট হয়।”

বেলা সাড়ে ৪টার দিকে রেলওয়ের রিলিফ ট্রেন ওয়াগনগুলো রাস্তা থেকে সরিয়ে নিলে যান চলাচল স্বাভাবিক হলেও কিছুটা চাপ রয়েছে বলে জানান ট্রাফিক কর্মকর্তা শওকত।

চট্টগ্রামের অন্যতম ব্যস্ত সড়কটি দিয়ে বন্দর, চট্টগ্রাম বিমানবন্দর, সিইপিজেড, কর্ণফুলী ইপিজেডগামী বিভিন্ন ধরনের যানবাহন চলাচল করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, লাইনচ্যুত হওয়ার কারণে সৃষ্ট যানজট বারিক বিল্ডিং মোড় ও ইপিজেড মোড় ছড়িয়ে কয়েক কিলোমিটার পার হয়ে যায়।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.