--- বিজ্ঞাপন ---

ক্রাইস্টচার্চ হামলা: সন্ত্রাসী ব্রেনটনের বিরুদ্ধে ৫০ হত্যার অভিযোগ আনা হচ্ছে

0

নিউজ ডেস্ক: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে হামলা চালিয়ে ৫০ জন মুসলিমকে হত্যার জন্য সন্ত্রাসী ব্রেনটন টেরেন্টের বিরুদ্ধে ৫০টি হত্যার অভিযোগ আনা হচ্ছে। একই সঙ্গে ৩৯ টি হত্যা চেষ্টার অভিযোগ আনা হচ্ছে। শুক্রবার তাকে আদালতে তোলার কথা রয়েছে। এ সময় তার বিরুদ্ধে এসব অভিযোগ উত্থাপন করা হবে। পুলিশ সূত্রের উদ্ধৃতি দিয়ে এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
অস্ট্রেলিয়ার নাগরিক ব্রেনটন টেরেন্ট (২৮) গত ১৫ই মার্চ ক্রাইস্টচার্চে জুমার নামাজ আদায়রত মুসল্লিদের ওপর নির্বিচারে গুলি চালায়। সেই দৃশ্য সরাসরি সম্প্রচার করে ফেসবুকে। এ ঘটনা সারা বিশ্বকে কাঁদায়।

মুসলিমদের পাশে এসে দাঁড়ান নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিনদা আরডেন। তিনি এই হামলাকে একজন মাত্র ব্যক্তি দ্বারা সংঘটিত সবচেয়ে ন্যাক্কারজনক গণহত্যা হিসেবে আখ্যায়িত করেন। বলেন, এটা সন্ত্রাসী হামলা। তার গৃহীত পদক্ষেপের কারণে বিশ্বজুড়ে মানুষ তার নেতৃত্বের প্রশংসা করেছে।
সন্দেহ করা হয়  ব্রেনটন একজন শ্বেতাঙ্গ আধিপত্যবাদী। হামলার পর পরই তার বিরুদ্ধে হত্যার অভিযোগ আনা হয়। আদালত তাকে রিমান্ডে দেয়। শুক্রবার স্থানীয় সময় সকাল ১০টায় ভিডিও লিঙ্কের মাধ্যমে তাকে ক্রাইস্টচার্চ হাইকোর্টে তোলার কথা রয়েছে।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.