--- বিজ্ঞাপন ---

শ্রীলঙ্কায় বোমা হামলা, বিশ্ব নেতৃবৃন্দের নিন্দা

0

নিউজ ডেস্ক: শ্রীলংকায় ভয়াবহ বোমা হামলায় নিন্দা জানিয়েছেন বিশ্বনেতারা। এর মধ্যে রয়েছেন বাংলাদেশের প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী, ভারতের প্রধানমন্ত্রী, পাকিস্তানের প্রধানমন্ত্রী, তুরস্কের প্রেসিডেন্ট, বৃটিশ প্রধানমন্ত্রী প্রমুখ।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইটে বলেছেন, শ্রীলংকায় ভয়াবহ বিস্ফোরণের কড়া নিন্দা জানাই। আমাদের এই অঞ্চলে এমন বর্বরতার কোনো স্থান নেই। শ্রীলংকার জনগরে সঙ্গে সংহতি প্রকাশ করছে ভারত। নিহতদের পরিবারের সদস্যদের প্রতি আমাদের সহমর্মিতা ও আহতদের জন্য প্রার্থনা।
এ ঘটনায় কলম্বোতে নিয়োজিত ভারতীয় হাই কমিশনের সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ অব্যাহত রাখছেন পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। তিনি বলেছেন, প্রতিবেশী দেশটির পরিস্থিতির দিকে ঘনিষ্ঠ নজর রাখছে তার সরকার।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ইস্টার সানডে উপলক্ষে জমায়েতে ভয়াবহ হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। তিনি শ্রীলংকান ভাইদের প্রতি সমবেদনা জানিয়েছেন। এই বেদনার সময়ে তিনি শ্রীলংকার পাশে থাকার কথা জানিয়েছেন।

শ্রীলংকায় সিরিজ বোমা হামলায় ব্যাপক সংখ্যক মানুষ হতাহতের ঘটনায় নিন্দা জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। এ হামলাকে মানবতার ওপর আঘাত হিসেবে আখ্যায়িত করেন তিনি।

শ্রীলংকার পাশে থাকার প্রত্যয় ঘোষণা করেছেন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত টেপলিটজ। তিনি কা-জ্ঞানহীন আক্রমণে গভীর সমবেদনা জানিয়েছেন। হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। এই ভয়াবহ সময়ে শ্রীলংকার পাশে থাকার কথা ঘোষণা করেছেন। বৃটিশ প্রধানমন্ত্রী তেরেসা মে নিন্দা জানিয়েছেন এই হামলার। তিনি বলেছেন শ্রীলংকায় হোটেল ও গির্জায় সহিংস হামলা সত্যিই বেদনার। যারা এতে আক্রান্ত হয়েছেন তাদের সবার প্রতি গভীর সহানুভূতি। আসুন আমরা একত্রিত হয়ে এটা নিশ্চিত করি যে, আতঙ্ক ছাড়াই যেন সবাই যার যার ধর্মবিশ^াস চর্চা করতে পারেন।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.