--- বিজ্ঞাপন ---

শ্রীলঙ্কায় বোমা হামলায় শেখ সেলিমের নাতি নিহত

0

নিউজ ডেস্ক: শ্রীলঙ্কায় বোমা হামলায় আওয়ামী লীগ নেতা শেখ ফজলুল করিম সেলিমের নাতি নিহত হয়েছেন। রোববার সিরিজ বোমা হামলায় রক্তাক্ত হয় শ্রীলঙ্কার রাজধানী কলম্বো। একটি পাঁচতারা হোটেলে দুই ছেলে ও স্বামীকে নিয়ে ছিলেন শেখ সেলিমের মেয়ে শেখ আমেনা সুলতানা সোনিয়া। বোমা হামলায় শেখ সেলিমের নাতি জায়ান(আট বছর বয়সী)চৌধুরীর মৃত্যুর খবর রাতে পরিবারের একটি সূত্র গনমাধ্যমকে নিশ্চিত করে। এদিকে জায়ানের বাবা মশিউল হক চৌধুরী প্রিন্স আহত হয়ে কলম্বোর একটি হাসপাতালে চিকিৎসাধীন।

রোববার (২১ এপ্রিল) খ্রিষ্টানদের অন্যতম ধর্মীয় অনুষ্ঠান ইস্টার সানডেতে শ্রীলঙ্কায় বিভিন্ন গির্জায় প্রার্থনারতদের ওপর এবং অভিজাত কয়েকটি হোটেলসহ বোমা হামলা হলে জায়ান নিহত হন।
এছাড়া শেখ সেলিমের পরিবার সূত্রে জানা যায়, শেখ সেলিমের মেয়ে আমেনা সুলতানা সোনিয়া তার স্বামী মশিউল হক চৌধুরী প্রিন্স ও দুই ছেলেকে নিয়ে শ্রীলংকায় বেড়াতে গিয়েছিলেন। তারা কলম্বোর পাঁচ তারকা হোটেল সাংগ্রিলায় উঠেছিলেন। সকালে বড় ছেলে জায়ান চৌধুরীকে নিয়ে হোটেলে নাস্তা করতে গিয়েছিলেন প্রিন্স। এ সময় সেখানে বোমা হামলার ঘটনা ঘটে। একই সময়ে ছোট ছেলে জোহানকে নিয়ে হোটেল কক্ষে অবস্থান করছিলেন আমেনা সুলতানা সোনিয়া।
শ্রীলংকায় হামলার ঘটনায় প্রেসিডেন্ট আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার শিরীন শারমিন চৌধুরী শোক ও সমবেদনা জানিয়েছেন। পাশাপাশি এই হামলার তীব্র নিন্দা জানিয়েছেন।
বোমা হামলার ঘটনায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জানান, বোমা হামলার ঘটনার পর থেকে এক শিশুসহ দুই বাংলাদেশির খোঁজ মিলছে না। দুইজন নিখোঁজ থাকার তথ্য মন্ত্রণালয় জানালেও ওই সময় তাদের পরিচয় জানানো হয়নি।
এদিকে, শ্রীলংকায় বোমা হামলার ঘটনায় ব্রুনাই সফররত প্রধানমন্ত্রী সেখানে বাংলাদেশি কমিউনিটির একটি সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নিয়ে দেয়া বক্তব্যে বলেন, একটা দুঃখজনক ঘটনা হলো, শেখ সেলিমের মেয়ে, মেয়ের জামাই তাদের দুই বাচ্চা নিয়ে শ্রীলংকায় ছিল। তারা রেস্টুরেস্টে খাচ্ছিল। সেখানে বোমা হামলা হয়েছে। জামাইটা আহত হয়ে হাসপাতালে, বাচ্চাটার এখনো কোনো খবর পাওয়া যাচ্ছে না। আপনারা দোয়া করেন। সেখানে ভয়াবহ একটা অবস্থা। শেখ সেলিমের নাতি জায়ান চৌধুরী রাজধানীর উত্তরার সানবিমস স্কুলের প্রথম শ্রেণির শিক্ষার্থী।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.