--- বিজ্ঞাপন ---

সাজার বিরুদ্ধে খালেদা জিয়ার আপিল আবেদনের শুনানি ৩০ এপ্রিল

0

নিউজ ডেস্ক: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিচারিক আদালতের সাজার বিরুদ্ধে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আপিল আবেদনের ওপর আগামী মঙ্গলবার (৩০ এপ্রিল) শুনানির দিন নির্ধারণ করেছেন হাইকোর্ট। আবেদনটি উত্থাপনের পর মঙ্গলবার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এসএম কুদ্দুস জামানের সমন্বয়ে হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আবেদনের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন। সঙ্গে ছিলেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার কায়সার কামাল, অ্যাডভোকেট ফারুক হোসেন ও ব্যারিস্টার একেএম এহসানুর রহমান।

২০১৮ সালের ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে সাত বছরের কারাদণ্ড দেন আদালত। পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পরিত্যক্ত কেন্দ্রীয় কারাগারে ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক আখতারুজ্জামান এ রায় দেন।

নাইকো মামলার চার্জ শুনানি ৬ মে : নাইকো দুর্নীতির মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চার্জ শুনানির জন্য আগামী ৬ মে দিন ধার্য করেছেন আদালত। মঙ্গলবার খালেদা জিয়া চিকিৎসার জন্য হাসপাতালে আছেন জানিয়ে সময় আবেদন করেন তার আইনজীবীরা।

শুনানি শেষে পুরনো কেন্দ্রীয় কারাগারের ভেতর স্থাপিত বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমান আসামিপক্ষের সময় আবেদন মঞ্জুর করে চার্জ শুনানির পরবর্তী ওই দিন ধার্য করেন।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.