--- বিজ্ঞাপন ---

পানির নিচে ওয়াশিংটন!

0

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে এক ঘণ্টার রেকর্ড পরিমাণ বৃষ্টিতে গোটা এলাকা প্লাবিত হয়েছে। পানি ঢুকে পেড়েছে হোয়াইট হাউসের বেসমেন্টে। বার্তা সংস্থা রয়টার্সের বিবিসির প্রতিবেদনে বলা হয়, দেশটির জাতীয় আবহাওয়া দপ্তর সবাইকে সতর্ক করে বলেছে, ‘বিপজ্জনক পরিস্থিতির সৃষ্টি হয়েছে। সবারই উঁচু জায়গায় আশ্রয় নেওয়া প্রয়োজন।’

গতকাল সোমবার সকাল ৯টা থেকে ১০টার মধ্যে রেগন ন্যাশনাল এয়ারপোর্ট এলাকায় ৩.৫ ইঞ্চি বৃষ্টি হওয়ায় পানি জমে গেছে। এর আগে ১৯৫৮ সালে এক ঘণ্টায় ২.২ ইঞ্চি বৃষ্টিপাত হয়েছিল। ওয়াশিংটন ডিসির ফায়ার সার্ভিস ও জরুরি সেবা বিভাগ জানিয়েছে, পানিতে বেশ কয়েকটি গাড়ির চালক আটকা পড়েন। এমন ১৫ জন গাড়ির চালককে উদ্ধার করা হয়েছে। প্রবল বৃষ্টিতে বিপাকে ওয়াশিংটন ডিসি।

জল ঢুকে পড়ল হোয়াইট হাউসের বেসমেন্টে। ট্যুইটারে প্রকাশিত একটি ছবিতে দেখা যায় ১৬০০ পেনসিলভ্যানিয়া অ্যাভিনিউ-এর বেসমেন্ট অফিসের চেয়ার ও ডেস্কের নিচে জল জমে আছে। সোমবার মাত্র একঘন্টার টানা বৃষ্টিতে বিপর্যস্ত অবস্থা Reagan National Airport। সকাল ৯টা থেকে ১০টার মধ্যে এখানে বৃষ্টি হয়েছে ৩.৩ ইঞ্চি। ন্যাশনাল ওয়েদার সার্ভিসের তরফে মেটিওরোলজিস্ট মার্ক চেনার্ড জানিয়েছেন হয়েছে ১৮৭১ সাল থেকে ২০১৯ সালের মধ্যে সোমবার যে পরিমাণে বৃষ্টি হয়েছে, তা এর আগে মাত্র ৬ বার দেখেছে আমেরিকা। আবহাওয়া দফতর থেকে নাগরিকদের সাবধান করে বলা হয় লাগাতার বৃষ্টিতে দেখা দিতে পারে জীবনের ঝুঁকি। উঁচু কোনও জায়গায় আশ্রয় নেওয়ার পরামর্শও দেওয়া হয়েছে।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.