--- বিজ্ঞাপন ---

আমেরিকাতে ব্রাশ ফায়ারে নিহত ১৯

0

আমেরিকাতে আবারও ব্রাশ ফায়ারের ঘটনা ঘটেছে। ২১ বছর বয়সি গ্যাট্রিক ক্রুসিয়াস নামের এক যুবক টেক্সাসের একটি শপিং মলে এলোপাতাড়ি গুলি হত্যা করেছে শিশুসহ ২২ নিরীহ মানুষকে। এই যুবক নাকি ট্রাম্প সমর্থক।বিভিন্ন সময় ধরে বন্দুক বাজের শিকার হচ্ছে আমেরিকা। এবারের ঘটনাটি ঘটেছে টেক্সাস অঙ্গরাজ্যের এল পাসোর ওয়ালমার্ট স্টোরের একটি শপিং মল। এক বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে কমপক্ষে নিহত হয়েছেন ২২ জন। দুর্ঘটনা গ্রস্ত শহরটি মেক্সিকো সীমান্ত থেকে মাত্র কয়েক কিলোমিটার দূরে। অন্তত ২২ জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার মধ্যে কয়েকজন শিশুও আছে। হতাহতের সংখ্যা বাড়তে পারে।

সিসিটিভি ফুটেজে হামলাকারীর ছবি পাওয়া গেছে। তাতে দেখা গেছে, কালো টি-শার্ট পরে এ নৃশংস হামলা চালিয়েছেন তিনি। তার কানে প্রটেক্টর ও হাতে ছিল রাইফেল। মার্কিন সম্প্রচারমাধ্যমগুলোও একই ছবি প্রচার করেছে।

আটক ২১ বছর বয়সী সন্ত্রাসী প্যাট্রিক ক্রুসিয়াস ডালাস এলাকার অধিবাসী। পুলিশ বলছে, এ বিষয়ে আর কোনো হুমকি নেই বলে তারা ধারণা করছেন।

শপিংমলে বন্দুকধারীর হামলার ঘটনার তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। টুইটবার্তায় তিনি বলেন, এলপাসোর ঘটনা অতিপীড়াদায়ক। এতে অনেকের প্রাণ ঝরেছে।

ক্ষমতায় আসার পর ডোনাল্ড ট্রাম্প ‘মার্কিন যুক্তরাষ্ট্র শ্বেতাঙ্গদের দেশ’ বলে একটি ধারণা প্রতিষ্ঠা করার চেষ্টা করছেন, যেখানে অন্যান্য জাতিগোষ্ঠীর লোকজন অনাহুত। তার গৃহীত নীতির ফলে উগ্র শ্বেতাঙ্গ জাতীয়তাবাদীরা অ-শ্বেতাঙ্গদের বিরুদ্ধে হামলা চালাতে উসকানি পাচ্ছেন বলে বিশ্লেষকরা মনে করে থাকেন।

 

 

 

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.