--- বিজ্ঞাপন ---

ভারতের জন্য পাকিস্তানের আকাশপথ নিষিদ্ধ করলো ইমরান খান

0

ভারতীয় পত্রিকার অভিমত…..

কাশ্মীর নিয়ে বিশ্বের দরবারে একঘরে হয়েছে পাকিস্তান। চিন ছাড়া কারও সমর্থন মেলেনি। তাই ফের প্রতিহিংসার পথে হাঁটছে ইমরান সরকার। পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খান ফের ভারতের জন্য পাকিস্তানের আকাশপথ বন্ধ করে দেওয়ার ভাবনা শুরু করেছেন। কাশ্মীকে ৩৭০ ধারা বিলোপের বিরোধিতায় এবার আকাশপথ বন্ধ করে প্রতিবাদ জানাতে আগ্রহী পাকিস্তান।

বালাকোট এয়ারস্ট্রাইকের পর পাকিস্তান আকাশ পথ বন্ধ করে দিয়েছিল ভারতের জন্য। পাঁচ মাস পর সম্পূর্ণ আকাশপথ খোলা হয়েছিল। কিন্তু সেই আকাশপথ ফের বন্ধ করে দেওয়ার বার্তা দিয়েছেন ইমরান খান। এমনকী পাকিস্তানের উপর দিয়ে ভার-আফগান সড়ক যোগাযোগও বন্ধ করে দেওয়ার পরিকল্পনা করছে পাকিস্তান।

আফগান সড়ক যোগাযোগও বন্ধের পরিকল্পনা মঙ্গলবার পাকিস্তানের মন্ত্রী ফাওয়াদ হুসেন টুইট করে জানান, ভারতের জন্য পাকিস্তানের আকাশপথ বন্ধের কথা ভাবছেন প্রধানমন্ত্রী ইমরান খান। ভারত-আফগান সড়ক যোগাযোগও বন্ধ করে দেওয়ার পরিকল্পনা করেছে ইসলামাবাদ। এর ফলে বাণিজ্যে যেমন প্রভাব পড়বে, তেমনই মধ্যপ্রাচ্যের দেশগুলির সঙ্গে যোগাযোগ রাখাও ভারতের অসুবিধা হয়ে দাঁড়াবে।

চাপের মুখে প্রতিহিংসা চরিতার্থ করতে বাধ্য ইমরান খানের সরকার বিরোধীদের চাপের মুখে প্রতিহিংসা চরিতার্থ করতে বাধ্য হচ্ছে। কেননা কয়েকদিন আগে সংযুক্ত আরব আমীরশাহী গিয়েছিলেন মোদী এই পাকিস্তানের আকাশপথ দিয়ে। তারপরই ইমরানের উপর চাপ সৃষ্টি করে পাকিস্তানের বিরোধী দলগুলি। উল্লেখ্য, এর আগে ভারতের সঙ্গে সমস্তরকম কূটনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক ছিন্ন করে পাকিস্তান সরকার।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.