--- বিজ্ঞাপন ---

বিএনপি চায়না রোহিঙ্গারা ফেরত যাক, রোহিঙ্গাদের নিয়ে রাজনীতি করতে চায় বিএনপি -চট্টগ্রামে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

0

 

চট্টগ্রাম, (৩০ আগস্ট,২০১৯ ইং) :  তথ্যমন্ত্রী  ড. হাছান মাহমুদ বলেছেন, রোহিঙ্গারা ফেরত যাক বিএনপি এটা চায় না, রোহিঙ্গাদের নিয়ে বিএনপি রাজনীতি করতে চায়। বর্তমানে বাংলাদেশ রোহিঙ্গাদের নিয়ে যে পথে হাটছে, সেটি যথাযথ। কোনো যুদ্ধ বিগ্রহের মাধ্যমে এ সংকট সামাধান করা যাবে না। কূটনৈতিক ব্যবস্থার মাধ্যমে রোহিঙ্গা সমস্যার সমাধান করতে হবে।

আজ শুক্রবার সকাল দশটায় নগরীর দামপাড়া পুলিশ লাইন্সে মাল্টিপারপাস শেডে জাতীয় শোক দিবস-২০১৯ উপলক্ষে পুলিশ লাইন্সে সিএমপি স্কুল অ্যান্ড কলেজে আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার ও সিএমপি স্কুল এন্ড কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি জনাব মোঃ মাহাবুবর রহমান বিপিএম,পিপিএম সভায় সভাপতিত্ব করেন। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) ও সিএমপি স্কুল এন্ড কলেজ এই আলোচনা সভার আয়োজন করে।

তথ্যমন্ত্রী  ড. হাছান মাহমুদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দূরদর্শী রাজনৈতিক নেতা ছিলেন। পাকিস্তানের কারাগার থেকে মুক্তি পেয়ে ফেরার পথে ভারতের প্রধানমন্ত্রী  ইন্দিরা গান্ধীর সঙ্গে প্রথম সাক্ষাতে বলেছিলেন,‘মিসেস গান্ধী আপনার সৈন্য কখন ফেরত নেবেন। বঙ্গবন্ধুর দূরদর্শী রাজনৈতিক চিন্তার কারণেই  সেদিন মাত্র তিন মাসের মাথায় ভারতীয় সৈন্য ফেরত গিয়েছিল।’ বাংলাদেশ অনেক দূর এগিয়েছে জানিয়ে তিনি বলেন, এখন কবিতায় শুধু কুঁড়েঘর খুঁজে পাওয়া যায়, কাউকে থাকতেও দেখা যায় না। ছেঁড়া কাপড় পরা মানুষ পাওয়া যায় না। মাঝ দুপুরে পেটের তাড়নায় কেউ এখন ভিক্ষা চায়না। এক সময় আমরা পুরনো কাপড় বিদেশ থেকে আমদানি করে এনে পড়তাম। আর এখন আমরা বিদেশে নতুন কাপড় রফতানি করি, সেটি তারা পড়ছে। আমাদের এ অগ্রগতির মহানায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পুলিশের কর্মকান্ডের প্রশংসা করে তথ্যমন্ত্রী  ড. হাছান বলেন, বাংলাদেশের অগ্রযাত্রায় পুলিশের ভূমিকা রয়েছে। সন্ত্রাস, জঙ্গিবাদ, পেট্রোল বোমাবাজদের প্রতিহত করে বাংলাদেশকে এগিয়ে নিতে পুলিশ বাহিনী নিরলস কাজ করে যাচ্ছে ।

আলোচনা সভায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন ) আমেনা বেগম (বিপিএম-সেবা) , উপ-পুলিশ কমিশনার (সদর) জনাব শ্যামল কুমার নাথ এবং চট্টগ্রাম মেট্রোপলিটন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সহ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন বিভাগের উপ-পুলিশ কমিশনারগণ, অতিরিক্ত উপ পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার, বিভিন্ন থানার অফিসার ইনচার্জ, সিএমপির বিভিন্ন স্তরের অফিসার ও ফোর্স এবং সিএমপি স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রীগণ উপস্থিত ছিলেন।

 

পরে প্রধান অতিথি সিএমপি স্কুল অ্যান্ড কলেজে আয়োজিত বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।##

 

 

 

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.