--- বিজ্ঞাপন ---

‘কথিত’ বন্দুকযুদ্ধে নিহত হল আত্নসমর্পনকারী বেলাল , আদালতে হাজির করানোর কথা বলেছিলেন ওসি

0

চট্টগ্রাম,(৫সেপ্টেম্বর,২০১৯ইং): চট্টগ্রামে নগরীর খুলশী থানায় দুপুরে আত্নসমর্পন করেছিল মামলার আসামী মোহাম্মদ বেলাল । থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দুটি মামলায় হাজিরার জন্য তাকে বৃহস্পতিবার আদালতে হাজির করা হবে জানিয়েছিল গণমাধ্যমকে। কিন্ত পুলিশ জানায়, ওই বুধবার রাত প্রায় ১টার দিকে খুলশী থানার জালালাবাদ পাহাড়ে অস্ত্র উদ্ধারে নিয়ে গেলে সেখানে বন্দুকযুদ্ধের ঘটনায় সে নিহত হয়েছে ।

নিহত মোহাম্মদ বেলাল(৪৩) নগরীর আমবাগানে রেলওয়ে লোকোশেড কলোনির আব্দুল কাদেরের পুত্র । তার গ্রামের বাড়ী কুমিল্লার চান্দিনা উপজেলার মোহনপুর গ্রামে। এ ঘটনার ব্যাপারে খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী বলেন, ‘বুধবার দুপুর একটার দিকে বেলাল আত্মসমর্পণ করে। তার তথ্যের ভিত্তিতে নগরের জালালাবাদের পাহাড়ে রাতে বেলালকে অস্ত্র উদ্ধারে নিয়ে যাওয়া হয়। এসময় তাকে ছিনিয়ে নিতে চেষ্টা করে একদল সন্ত্রাসী।

এতে উভয়পক্ষের মধ্যে ২০ মিনিট বন্দুকযুদ্ধ হয়।পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ বেলালকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে ১টি এলজি ও ৩ রাউন্ড কার্তুজ এবং ৪টি রাম দা উদ্ধার করা হয়েছে বলে তিনি জানান। নিহত বেলালের বিরুদ্ধে জমি দখল, চাঁদাবাজি, খুনসহ বিভিন্ন অভিযোগে মোট ১৩টি মামলা রয়েছে বলে জানান খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী।

খুলশী থানার ওসি প্রণব চৌধুরী তার আত্নসমর্পণের প্রাক্কালে গণমাধ্যমকে বলেছিলেন, ‘বেলাল পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী। তার বিরুদ্ধে জমি দখল, চাঁদাবাজি, খুনসহ বিভিন্ন অভিযোগে মোট ১৩টি মামলা রয়েছে। সে ১১টি মামলায় জামিনে ছিল। তবে দু’টি মামলায় গ্রেফতারি পরোয়ানা ছিল বেলালের বিরুদ্ধে । বুধবার দুপুরে বেলাল থানায় পুলিশের কাছে সে আত্মসমর্পণ করেছে। বেলাল স্বাভাবিক জীবনে ফিরতে চান বলে পুলিশকে জানিয়েছে। আমরা তাকে আইন অনুযায়ী সহযোগিতা করবো।’

যে দুইটি মামলায় বেলালের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রয়েছে ওই মামলাগুলোতে বেলালকে গ্রেফতার দেখিয়ে বৃহস্পতিবার আদালতে হাজির করা হবে বলে ইতিপূর্বে ওসি প্রণব চৌধুরী।
## শহীদ/০৫.০৯.২০১৯ইং

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.