--- বিজ্ঞাপন ---

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন উন্নত বাংলাদেশ গড়তে শিশু-কিশোরদের সুনাগরিক হয়ে উঠতে হবে—–সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন

0

চট্টগ্রাম (১১সেপ্টেম্বর ২০১৯ ইং): রবীন্দ্রনাথ ঠাকুরের প্রয়ান দিবস উপলক্ষে শিশু -কিশোরদের  এক সাংস্কৃতিক সমাবেশে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ২০৪১ সালের মধ্যে যে উন্নত বাংলাদেশ গড়ার স্বপ্ন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেখিয়েছেন, তা বাস্তবায়নে আজকের এই শিশু-কিশোরদের সুনাগরিক হয়ে গড়ে উঠতে হবে। তাদের হাত ধরেই বাংলাদেশ তাঁর স্বপ্নের ঠিকানায় শুধু পৌঁছেই যাবে না, সেই ঠিকানা অতিক্রম করতে পারবে।

গত মঙ্গলবার বিকেলে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে চট্টল ইয়ুথকয়ার আয়োজিত বিশ্বব্যাপী রবীন্দ্রনাথ ঠাকুরের প্রয়ান দিবস উপলক্ষ্যে শিশু-কিশোর সাংষ্কৃতিক প্রতিযোগিতা ও রবীন্দ্র সঙ্গীত সম্মিলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন শিশুদের উদ্দেশ্যে বলেন, দেশপ্রেম,মমতা,মূল্যবোধ আর মেধা দিয়ে নিজের এবং দেশের স্বপ্নের ঠিকানায় পৌঁছুতে তোমরা এগিয়ে  যাও। তিনি বলেন, এজন্য প্রয়োজন আমাদের শিশু-কিশোরদের জঙ্গীবাদ, মৌলবাদ,মাদক ও সামাজিক যোগাযোগ মাধ্যমের আসক্তি থেকে মুক্ত রেখে দেশপ্রেম ও মানবিক মূল্যবোধে উজ্জীবিত করা, যে কাজ চট্টলইয়ুথ কয়ার এধরনের  উদ্যোগের মাধ্যমে অনেক এগিয়ে নিতে পারে বলে বলেন মেয়র।

তিনি বলেন, আজ পাকিস্তান বাংলাদেশের উন্নয়ন দেখে আক্ষেপ করে, আর ভবিষ্যতের সেদিন সমগ্র বিশ্ব অবাক হয়ে তাকিয়ে দেখবে এদেশের বিষ্ময়কর অগ্রগতি। চট্টল ইয়ুথ কয়ার আয়োজিত দু’দিন ব্যাপী রবীন্দ্র সঙ্গীত সম্মিলন ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদযাপন পরিষদের সভাপতি চসিক কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লবের সভাপতিত্বে ও সংগঠনের সাংগঠনিক সম্পাদক সুজিত চৌধুরী মিন্টুর সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চট্টল ইয়ুথকয়ারের প্রতিষ্ঠাতা সভাপতি সাংস্কৃতিক ব্যক্তিত্ব অরুণ চন্দ্র বণিক।  বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মফিজুর রহমান,বিদ্যুৎ উন্নয়ন বোর্ড চট্টগ্রামের  প্রধান প্রকৌশলী প্রবীর কুমার সেন,বীরকন্যা প্রীতিলতা ট্রাষ্টের প্রতিষ্ঠাতা সভাপতি পঙ্কজ চক্রবর্তী। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার সাধারন সম্পাদক মো. খোরশেদ আলম,সংগঠক এ কে জাহেদ চৌধুরী বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রামজেলার সাধারন সম্পাদক মো. খোরশেদ আলম,সংগঠক এ কে জাহেদ চৌধুরী,সুজিত দাশ অপু, প্রণব রাজ বড়ুয়া,নৃত্য শিল্পী রিয়া দাশ চায়না। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরকে নিবেদিত করে শিশু-কিশোর সাংষ্কৃতিক প্রতিযোগিতায় চট্টগ্রাম মহানগর ও বিভিন্ন  উপজেলা পর্যায়ের স্কুল-কলেজের  শতাধিক শিল্পী নৃত্য ও সঙ্গীত প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

## শহীদ, চট্টগ্রাম, ১১.০৯.২০১৯ ইং।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.