--- বিজ্ঞাপন ---

রোহিঙ্গাদের এনআইডি জালিয়াতির ঘটনায় আরও ১ জন  গ্রেফতার

0

চট্টগ্রাম, (২০ সেপ্টেম্বর, ২০১৯ ইং): রোহিঙ্গাদের ভোটার এনআইডি জালিয়াতির ঘটনায়  মোস্তফা ফারুক নামের এক কর্মচারীকে গ্রেফতার  করেছে পুলিশ। চট্টগ্রাম নির্বাচন কমিশনের প্রকল্পের অস্থায়ী (আউটসোর্সিং) অফিসের  ওই কর্মচারী  বোয়ালখালী উপজেলা নির্বাচন কার্যালয়ের অধীন হালনাগাদ কার্যক্রমে টেকনিক্যাল সাপোর্ট স্টাফ হিসেবে কর্মরত। গত বৃহস্পতিবার রাতে তার বাসা থেকে দুইটি ল্যাপটপ, মডেম, পেনড্রাইভ, আইডি কার্ডের লেমিনেটিং সরঞ্জাম উদ্ধার করেছে পুলিশ।

আজ শুক্রবার  নগরীর দামপাড়ায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের উপ পুলিশ কমিশনার মোহাম্মদ শহীদুল্লাহ সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান। তিনি জানান, ফারুকের কাছ থেকে উদ্ধার হওয়া ডেল মডেলের ল্যাপটপটি নির্বাচন কমিশনের টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট শনাক্ত করেছেন, যা নির্বাচন কমিশনের ল্যাপটপ। তবে ল্যাপটপের তথ্য মুছে ফেলা হয়েছে। আমরা পেনড্রাইভে রোহিঙ্গাদের অনেক তথ্য পেয়েছি। সেগুলো খতিয়ে দেখা হচ্ছে।

কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক রাজেশ বড়ুয়া  জানান, জিজ্ঞাসাবাদের মোস্তফা ফারুকের কাছ থেকে খুব স্পর্শকাতর তথ্য পাওয়া গেছে । তাই তাকে গ্রেফতার দেখানো হয়েছে। তিনি জালিয়াতির ঘটনায় সরাসরি জড়িত। বৃহস্পতিবার রাতেই তার হামজার বাগের বাসায় অভিযান চালিয়ে বেশ কিছু মালামাল জব্দ করা হয়েছে। এর আগে সোর্সিংয়ের মাধ্যমে নিয়োগ পেয়ে তিনি চট্টগ্রামের কর্ণফুলী, আনোয়ারা, রাংঙ্গুনিয়া, রাউজান ও বোয়ালখালী উপজেলায় দায়িত্ব পালন করেন এই ফারুক।

গ্রেফতারকৃত মোস্তফা ফারুক চট্টগ্রাম মহানগরীর হামজার বাগ এলাকার ভাড়াটিয়া বাসিন্দা মো. ইলিয়াসের পুত্র। তার গ্রামের বাড়ি ফেনীর দমদমা লস্কর হাটে।

## শহীদ, ২০.০৯.২০১৯ ইং।

 

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.