--- বিজ্ঞাপন ---

সৌদি বাদশাহ’র ব্যাক্তিগত দেহরক্ষী মেজর জেনারেল আলফাগাম গুলিতে নিহত

0

সৌদিআরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজের ব্যাক্তিগত দেহরক্ষী আবদুল আজিজ আলফাগামকে হত্যা করা হয়েছে। রবিবার তার মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়লে রাজ্য মহলে শোকের ছায়া নেমে আসে। আবদুল আজিজ আলফাগাম বাদশাহ সালমান বিন আবদুল আজিজ ও তার আগে বাদশাহ আবদুল্লাহরও দেহরক্ষী হিসেবে নিয়োজিত ছিলেন।

নানা সুত্র জানায়, দেহরক্ষী আলফাগামকে তার পুরানো কোন এক বন্ধুর বাড়িতে হত্যা করা হয়েছে। বাক-বিতন্ডার ফলে তাকে গুলি করা হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেলেও হত্যা রহস্য উদঘাটনে কিছু সময় লাগবে বলে গালফ নিউজ সূত্রে জানা গেছে। তবে সৌদি টেলিভিশন জানায়, মেজর জেনারেল র‌্যাংকের পদবীধারি আলফাগামকে সৌদিআরবের জেদ্দার রেড সি সিটি এলাকায় গুলি করে হত্যা করা হয়। তবে এ ব্যাপারে এখনু সৌদিআরব আনুষ্ঠানিক কোন বিবৃতি দেয় নি।

আলফাগাম সৌদি পরিবারের অত্যন্ত ঘনিষ্টজন বলে পরিচিত। তাকে ২০১৭ সালে ব্রিগেডিয়ার জেনারেল পদে প্রমোশন গেয়া হয়। এর পর করা হয় মেজর জেনারেল। জানা গেছে, এক শ্যুটার তাকে গুলি করে হত্যা করে। ঐ শ্যুটারের সাথে পুলিশের গুলি বিনিময় হয়। যাতে ৫ পুলিশ সদস্যও আহত হয়।

তার মৃত্যুতে সৌদি আরবে নিযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদুত এক টুইট বার্তায় উল্লেখ করেন..

Saudi Ambassador to the United Arab Emirates tweeted this morning saying “Abdulaziz Al Fagham lived as a hero, and patriot, loving his country and his kings, a righteous son for his leadership … the whole of Saudi Arabia is grieved by his departure”.

(সূত্রঃ গালফ নিউজ)

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.