--- বিজ্ঞাপন ---

`আমি টাকা দিতে পারিনি বলে, বিচার চাইতে গেলে পাগল বলে বের করে দেয় পুলিশ ‘–নিহত পলির মা

0

 

চট্টগ্রাম, (৬ অক্টোবর, ২০১৯ ইং): চট্টগ্রামে  নগরীর  বন্দর থানাধীন দক্ষিণ-মধ্যম হালিশহরের  বাসায়  ষষ্ঠ শ্রেণীর এক ছাত্রীর রেবেকা সুলতানা পলি (১৩) কে ধর্ষন ও হত্যার ঘটনায় চট্টগ্রামে স্থানীয় এলাকাবাসী ও বিভিন্ন সংগঠন মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে। পরিবারের দাবি, পলিকে ধর্ষণ করে হত্যা করেছে বাড়িওয়ালা আবুল কাশেম খান (এ কে খান)।

রোববার (৬ অক্টোবর) বিকেল চারটার দিকে নগরীর জামাল খান প্রেসক্লাবের সম্মুখে এ জঘন্য ঘটনায় জড়িত বাড়ীর মালিক আবুল কাশেম খানের  দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান নিহত পলির মা সকিনা খাতুন। এসময় তিনি  খুনীর বিচার চেয়ে কান্নায় ভেঙ্গে পড়েন। কান্নাজড়িত কণ্ঠে তিনি বলেন, আমি আমার মেয়ে পলি হত্যার বিচার চাই। আমার নিষ্পাপ মেয়েটিকে আবুল কাশেম ধর্ষণ করে হত্যা করেছে। পলি কখনও আত্মহত্যা করতে পারে না। ধর্ষণকারীর দৃষ্টান্তমূলক শাস্তি চাই। তিনি এসময় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে পলির হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি চান।

তিনি বলেন, আমি চাই না আমার মতো আর কেউ এভাবে সন্তান হারাক। হত্যাকারীর বিচার যদি পাই, তাহলে একটু হলেও পলির আত্মা শান্তি পাবে। আমি গরীব বলে প্রশাসন আমাকে সাহায্য করেনি। পুলিশ প্রশাসনে টাকা খেয়ে হত্যাকারীর পক্ষে নিয়েছে। তারা ১৪ লাখ হত্যাকারীর কাছ থেকে নিয়েছে। আমি টাকা দিতে পারিনি বলে, বিচার চাইতে গেলে পাগল বলে বের করে দেয়। রোববার চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে পলির হত্যার বিচারের দাবিতে বিভিন্ন সংগঠনের করা মানববন্ধনে পলির মা সকিনা খাতুন এসব কথা বলেন।

গত ২ অক্টোবর (বুধবার) বন্দর থানাধীন হালিশহরে একটি ফ্ল্যাট বাসা থেকে পলির ঝুলন্ত মরদেহ উদ্ধার করে বন্দর থানা পুলিশ। পলি হলিশহর আহমদ মিয়া উচ্চ বিদ্যালয়ের (সিটি কর্পোরেশনের স্কুলে) ষষ্ঠ শ্রেণীর ছাত্রী ছিল।

নগর ছাত্রলীগের (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর বলেন, পলির ময়না তদন্ত যেন কোনো প্রকার এদিক-সেদিক না হয়। তাহলে ছাত্রজনতা এটি মানবে না। পলির হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি না হলে কঠোর কর্মসূচির ডাক দেওয়া হবে।

মানববন্ধনে ধর্ষণকারীর বিচার না হলে থানা ঘেরাও কর্মসূচির দেয়ার হুমকি দেন ফাইট ফর ওমেন রাইটস-এর সভাপতি অ্যাডভোকেট রেহানা বেগম রানু।

সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগের সমন্বয়ক অ্যাডভোকেট জিনাত সোহানা চৌধুরী বলেন, ধর্ষণকারীর পক্ষে কেউ যেন আদালতে না লড়ে। কেউ যেন আইনি সহায়তা না দেয়। আর যারা ধর্ষণকারীর পক্ষে নেবে, তাদের চিহ্নিত করতে হবে। পলির হত্যার বিচারের জন্য সকল প্রকার আইনি সহযোগিতা দেয়া হবে।  এসময় আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম, বৌদ্ধ সমিতি মহিলা শাখার সাধারণ সম্পাদক ববি বড়ুয়া প্রমুখ।

গত বুধবার ২ অক্টোবর রাতে হালিশহরের কুড়িপুকুর পাড় এলাকার খান টাওয়ারের একটি ফ্ল্যাট থেকে ওই ছাত্রীর মরদেহ উদ্ধার করা হয়। মৃত রেবেকা সুলতানা পলি (১৩) মালয়েশিয়া প্রবাসী  ফিরোজ খানের মেয়ে। ঝুলন্ত অবস্থায় ওই ছাত্রীর মরদেহ উদ্ধার করা হয়।

## শহীদ, ০৬.১০.২০১৯ ইং

 

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.