--- বিজ্ঞাপন ---

আমি চাই আমার ছেলের বিচার হোক, কুলাঙ্গার অনিকের বাবা

0

ডেস্ক রিপোর্টঃ অনিক নামের কুলাঙ্গার ছেলেটির নির্মম আঘাত আবরারের মৃত্যুকে তরান্বিত করেছিল। টানা এক ঘন্টা এ কুলাঙ্গার অনিককে অমানবিকভাবে পিটিয়ে হত্যা করে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ কুলাঙ্গার সন্তানগুলোর পরিবারের পরিচয় জানতে চেয়ে শোরগোল উঠেছিল। কুলাঙ্গার অনিকের বাবার পরিচয় পাওয়া গেছে।

কারও সন্তান যেন এমন না হয়, আমি আশা করব অনিকের মতো আর কেউ যেন ভুল পথে না যায়।’ হতাশ কণ্ঠে কথাগুলো বলছিলেন বুয়েট ছাত্র আবরার হ’ত্যার সঙ্গে জ’ড়িত ছাত্রলীগ নেতা অনিক সরকারের বাবা আনোয়ার হোসেন। অনিক সরকার রাজশাহীর মোহনপুর উপজে’লার বড়ইকুড়ি গ্রামের আনোয়ার হোসেনের ছেলে।

ছাত্রলীগের দুই সদস্যের নিজস্ব তদন্ত কমিটি ও প্রত্যক্ষদর্শীর ফোনালাপে উঠে এসেছে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র অনিক নি’হত আবরারকে সবচেয়ে বেশি নি’র্যাতন করে। এ ঘটনায় বুয়েট ছাত্রলীগের তথ্য ও গবেষণা সম্পাদক পদধারী অনিক সরকারসহ সংশ্লিষ্ট সকলকে দল থেকে বহিষ্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগ। অনিক আবরার হ’ত্যা মামলায় ৩ নম্বর আ’সামি।

অনিকের এলাকার মানুষের সঙ্গে কথা বলে জানা যায়, অনিকের বাবা আনোয়ার হোসেন সরকার এলাকায় একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। কাপড়সহ পেট্রোলপাম্প ও সারের ডিলারের ব্যবসা রয়েছে তার। মা শাহিদা বেগম একজন গৃহিণী। দুই ভাইয়ের মধ্যে অনিক ছোট।

অনিকের বাবা জানান, ‘ছেলেকে পাঠিয়েছি পড়ালেখা করতে। অনেক ক’ষ্ট করে তাকে টাকা পাঠিয়েছি মাসের পর মাস। কিন্তু কে জানত সে এ ধরনের অমানবিক কাজে জড়িয়ে যাবে। সব বাবা-মা চায় তার সন্তান ভালো’ভাবে পড়ালেখা করুক, বাবা-মা’র মুখ উজ্জল করুক। কিন্তু অনিক এমন হ’ত্যার সঙ্গে জড়িয়ে যাবে ভাবতে পারছি না। আইন সবার জন্য সমান। আমা’র ছেলে অ’প’রাধী হলে প্রচলিত আইনে তার যে সাজা হবে আমি মেনে নেব। আমি চাই আমা’র ছেলের বিচার হোক।’

অনিকের বাবা আনোয়ার হোসেন আরও বলেন, ‘অনিক রাজশাহীতে থাকা অবস্থায় কোনো রাজনীতি করত না। কারও স’ঙ্গে তেমন মিশত না। কী’’ করে সে রাজনীতিতে প্রবেশ করল তা জানি না। আম’রা জানি অনিক সেখানে পড়ালেখা করছে। যখন জানতে পারলাম অনিক এক ছাত্রকে হ’ত্যা করেছে।

সেই দায়ে তাকে আ’ট’ক করেছে পু’লিশ। আম’রা অ’বাক হয়ে গেছি। কখনো ভাবিনি আমা’র ছেলে কাউকে খু’ন করবে। এক গাছে ১০টা কুড়ি হলেও ১০টাই ফল হয় না। অনিকও কুড়ি ছিল ফল হতে পারেনি। পরিবারের সবাই সমান নয়। একজনকে দিয়ে পরিবারের সবার বিচার করা উচিত নয়। আমি চাই প্রচলিত আইনে অনিকের বিচার হোক।’### ১৪.১০.১৯

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.