--- বিজ্ঞাপন ---

যুব রেড ক্রিসেন্ট বায়তুশ শরফ আদর্শ কামিল (অনার্স-মাস্টার্স) মাদ্রাসা ইউনিটের উদ্যোগে “বিশ্ব খাদ্য দিবস” পালিত

0

এন. এইচ নিরব :

যুব রেড ক্রিসেন্ট বায়তুশ শরফ আদর্শ কামিল (অনার্স-মাস্টার্স) মাদ্রাসা উদ্যোগে আজ ১৬ই অক্টোবর “বিশ্ব খাদ্য দিবস” উপলক্ষে নগরীর সুবিধা বঞ্চিত শিশু ও গরীব দুঃখীর মাঝে খাদ্য বিতরণ কার্যক্রম সম্পন্ন করা হয়। উক্ত কার্যক্রমে যুব রেড ক্রিসেন্ট ইউনিটের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক মোঃ শাহজাহান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাদ্রাসার উপাধ্যক্ষ জনাব মোঃ আমিনুল ইসলাম ।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের মুক্তদল সদস্য মুজাহিদুল ইসলাম রানা। দিবসটির এবারের প্রতিপাদ্য ‘আমাদের কর্মই আমাদের ভবিষ্যৎ, পুষ্টিকর খাদ্যেই হবে আকাঙ্খিত ক্ষুধামুক্ত পৃথিবী।’

দিবসের তাৎপর্য বর্ণনা করে বক্তারা বলেন, ক্রমাগত প্রাকৃতিক দুর্যোগ, খাদ্য উৎপাদন ও চাহিদার সমন্বয়হীনতার অভাবে ক্রমে প্রকট হয়ে উঠছে খাদ্য সংকট। আর দেশের প্রতিটি উন্নয়ন খাতের ওপর যখন খাদ্য নিরাপত্তার বিষয়টি মুখ্য হয় তখন আর স্পষ্ট করে বলার অপেক্ষা রাখে না যে সবার আগে আমাদের খাদ্য চাহিদা পূরণই হচ্ছে সব কর্মকা-ের মূলমন্ত্র। বিশ্ব খাদ্য দিবসে বিশ্বের সামনে মূল চ্যালেঞ্জ এখন প্রতিটি মানুষের নূন্যতম খাদ্যের চাহিদা মেটানো এবং উন্নত ও অনুন্নত বিশ্বে খাদ্য উৎপাদন ও খাদ্যমূল্যে সামঞ্জস্য আনা দরকার।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.