--- বিজ্ঞাপন ---

নতুন বছরে রাজস্থানের লোকজন ১৭১ কোটি টাকার মদ খেয়েছে!!!

0

নতুন বছর উদযাপনের জন্য এক এক দেশের লোকজন এক এক ধরনের আয়োজন করে। বিশেষ করে খাওয়া দাওয়া ক্ষেত্রে প্রায় সব দেশেই নানা রকম আয়োজন থাকে।  আজকের এই দিনে গোটা বিশ্ব মেতে থাকে খুশিতে। কেউ কেউ নিজের বাড়িতে পিকনিক করে নতুন বছর পালন করছে, আবার কেউ কেউ বাড়ি থেকে ঘুরতে বেরিয়ে নতুন বছরের প্রথম দিনের খুশি মানাচ্ছেন।

তবে ব্যতিক্রম একটি বিষয় প্রকাশ পেয়েছে ভারতের রাজস্থানে। ভারতের গণমাধ্যমে প্রকাশিত খবরে জানা যায়,  নতুন বছরের খুশি পালন করতে রাজস্থানে ১৭১ কোটি টাকার মদ গেলা হয়েছে। রাজ্যে ৩০ আর ৩১ ডিসেম্বর রাজ্যবাসীরা ১৭১ কোটি টাকার মধ খেয়ে নিয়েছে। ১৭১ কোটি টাকার মধ্যে ৪০ কোটি টাকার বিয়ার পান করেছেন রাজ্যবাসি। শুধুমাত্র ৩১ ডিসেম্বরেই ১০৪ কোটি টাকা খরচ হয়েছে মদের পিছনে।

নতুন বছরের প্রথম দিনে রাজস্থানে পর্যটকদের ভিড় জমে। পর্যটকদের মধ্যে রাজস্থানে ঘুরুতে যাওয়া নিয়ে একটা ক্রেজ দেখা যায়। কিন্তু এখনো পর্যন্ত মদ পান করে গাড়ি চালানোর জন্য প্রশাসনের কোন পদক্ষেপের বিবরণ এখনো পাওয়া যায়নি রাজস্থান থেকে। আরেকদিকে বাণিজ্য নগরী মুম্বাইতে নতুন বছরের খুশি পালনের সময় মদ পান করে গাড়ি চালানোর জন্য ১৮৭৮ জনের বিরুদ্ধে চালান কেটেছে পুলিশ। মুম্বাই ট্র্যাফিক পুলিশ বুধবার এই তথ্য দেয়। পুলিশের থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল ছয়টা পর্যন্ত ৫ হাজার ৩৩৮টি গাড়ি আর বাইকের তল্লাশি হয়ছিল।

আরেকদিকে দেশের রাজধানী দিল্লীতে মঙ্গলবার বর্ষবরণের জলসাকে মাথায় রেখে বার, পাব, রেস্তোরাঁ, পাঁচ তারা হোটেল, মল আর বাজারে কড়া সুরক্ষা ব্যাবস্থা করা হয়েছি। দিল্লী পুলিশ অনুযায়ী, বর্ষবরণের রাতে মদ পান করে গাড়ি চালানোর জন্য ৭৭৮ জনকে জরিমানা করা হয়। ৭৭৮ জনের মধ্যে ৫৭৮ টি চার চাকা আর ২০০ টি দুই চাকার গাড়ির ড্রাইভারকে ফাইন করা হয়েছে।### ২.১.২০২০

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.