--- বিজ্ঞাপন ---

চট্টগ্রামের উন্নয়নের দায়িত্ব প্রধানমন্ত্রীর নিজ হাতে –চট্টগ্রামে আমিনুল ইসলাম

0

নিউজ ডেস্ক: আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেছেন, চট্টগ্রামের উন্নয়নের দায়িত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজের হাতে তুলে নিয়েছেন। তিনি বলেন, আমরা নেত্রীর কাছে চেয়েছিলাম রাস্তা, তিনি আমাদের দিয়েছেন ফ্লাইওভার । আমরা তার কাছে ফ্লাইওভার যখন চাইলাম, তখন তিনি আমাদের দিয়েছেন টানেল। অঙ্গীকারের ব্যাপারে তিনি খুবই সচেতন। শুধু মনে করিয়ে দিলেই হয়।
আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক নির্বাচিত হওয়ায় গতকাল রোববার (৫ জানুয়ারি) দুপুরে নগরীর জামালখানে চট্টগ্রাম সিনিয়র্স ক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।
দেশের সাংবাদিকদের উদ্দেশ্য করে তিনি বলেন, সাংবাদিক শ্রেণী সবসময় বাংলাদেশ আওয়ামী লীগের সঙ্গে ছিল বলেই আজকের বাংলাদেশ এতদূর এসেছে, নয়তো আজকের বাংলাদেশ আমরা পেতাম না।
আমিনুল ইসলাম আমিন বলেন, জননেত্রী শেখ হাসিনা চট্টগ্রাম থেকে উল্লেখযোগ্য সংখ্যক নেতাকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে স্থান দিয়েছেন। চট্টগ্রামের উন্নয়নে গত ১১ বছরে তিনি যা করেছেন তা অকল্পনীয়। ’৭৫ থেকে ’৯৬ সাংবাদিকতার অন্ধকার সময় উল্লেখ করে তিনি বলেন, এ সময় সাংবাদিকরা চাইলেই সবকিছু লিখতে পারতেন না। শেখ মুজিবুর রহমানের নামের আগে বঙ্গবন্ধু লেখা বন্ধ রেখেছিলেন জিয়াউর রহমান। এ সময়ও কিছু সাহসী সাংবাদিক স্বাধীনতার পক্ষে নিরন্তর লিখে গেছেন।
তিনি বলেন, এই যে আজকের বাংলাদেশ। সাংবাদিক সমাজ পাশে না থাকলে তা কখনোই পেতাম না। ২১ বছর ধরে যে ইতিহাস মুছে ফেলার চেষ্টা হয়েছিল, সাংবাদিকরা তাদের লেখনিতে সেসব তুলে ধরার কারণেই যুদ্ধাপরাধীদের বিচারে জনমত তৈরি সম্ভব হয়েছিল।
মতবিনিময় সভায় অংশ নিয়ে উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম বলেন, আমিনুল ইসলাম একজন প্রতিশ্রুতিশীল নেতা। তিনি একদিন নিজের যোগ্যতায় নিজের জায়গা করে নেবেন।
মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, টিভি জার্নালিস্টস অ্যাসোসিয়েশন চিটাগাংয়ের সভাপতি নাসির উদ্দিন তোতা প্রমুখ ।
## শহীদ, চট্টগ্রাম, ০৫.০১.২০২০ ইং।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.