--- বিজ্ঞাপন ---

চট্টগ্রাম বন্দরের সদস্য (প্রকৌশল) পদে ক্যাপ্টেন এম মহীদুল হাসান এর যোগদান

0

নিউজ ডেস্ক : চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের (চবক) সদস্য (প্রকৌশল) পদে ক্যাপ্টেন এম মহীদুল হাসান, পিএসসি, বিএনকে নিয়োগ দেয়া হয়েছে। তিনি কমডোর খন্দকার আক্তার হোসেন (ই), পিএইচডি, পিএসসি, বিএন এর স্থলাভিষিক্ত হলেন। চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ সংবাদ জানানো হয়েছে। ১৯৯১ সালের ১লা জানুয়ারী  তিনি  বাংলাদেশ নৌ  বাহিনীতে যোগদান করেন। এবং ১৯৯৩ সালের ১লা জুলাই ইঞ্জিনিয়ারিং শাখায় কমিশন লাভ করেন। তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর নেভাল আর্কিটেকচার ও মেরিন ইঞ্জিনিয়ারিং বিভাগ হতে বিএসসি (ইঞ্জিনিয়ারিং) ও  বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল (বিইউপি) হতে এমএসসি (মিলিটারি ষ্টাডিজ) ডিগ্রী অর্জন করেন। কর্মজীবনে বিভিন্ন বেসিক কোর্সে অংশগ্রহণ ছাড়াও তিনি ডিফেন্স সার্ভিসেস কমান্ড এন্ড ষ্টাফ কলেজ, মিরপুর থেকে “ষ্টাফ কোর্স,” পার্ল হারবার নেভাল  শীপইয়ার্ড, যুক্তরাষ্ট্র হতে আন্তর্জাতিক শীপইয়ার্ড ম্যানেজমেন্ট কোর্স, পিএলএ নেভী অ্যারোনটিক্যাল ইনষ্টিটিউট, চীন হতে মিসাইল ইঞ্জিনিয়ারিং কোর্স, বিএনএস শহীদ মোয়াজ্জেম, কাপ্তাই হতে মেরিন ইঞ্জিনিয়ারিং স্পেশালাইজেশন কোর্স সম্পন্ন করেন।

দীর্ঘ কর্মজীবনে তিনি ইঞ্জিনিয়ার অফিসার হিসেবে নৌবাহিনীর বিভিন্ন জাহাজ এবং আর্মড ফোর্সেস ডিভিশন, কোস্ট গার্ড সদর দপ্তর, বিএন ডকইয়ার্ড, খুলনা শীপইয়ার্ড লি:, ডকইয়ার্ড এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লি: সহ বিভিন্ন দপ্তরে বিভিন্ন পদে সুনামের সাথে কর্মরত ছিলেন। তিনি প্রজেক্ট ইঞ্জিনিয়ার হিসাবে  বাংলাদেশ নৌ বাহিনীর ২টি করভেট নির্মাণ প্রকল্পে বাংলাদেশ ও চীনে দায়িত্ব পালন করেছেন।

 

এছাড়াও তিনি সুদানে জাতিসংঘ শান্তি রক্ষা মিশনে বাংলাদেশ সেনাবাহিনীর কন্টিনজেন্টে দক্ষতা ও সুনামের সাথে কাজ করেছেন। ১৯৭৩ সালের ১০ আগস্ট পাবনা জেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে তিনি জন্মগ্রহণ করেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং একটি পুত্র সন্তানের জনক। তাঁর স্ত্রী একজন গৃহিণী, পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে সম্পৃক্ত থেকে দায়িত্ব পালন করে আসছেন।

## শহীদ, চট্টগ্রাম, ১৩.০১.২০২০ ইং।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.