--- বিজ্ঞাপন ---

সিলন ব্রান্ডের নাম দিয়ে নকল চা’র প্যাকেট, গ্রেফতার তিন

0

দেশের খ্যাতনামা কোম্পানি আবুল খায়ের গ্রুপের চা’ব্রান্ডের অন্যতম নাম ‘সিলন’। এক নামে এ ব্রান্ডের চা দেশের বাজারে পরিচিত। বিহুল প্রচলিত বলে একটি মহল এই ব্রান্ডের মোড়কটি নকল করার কাজে লিপ্ত হয়। আর তাতে নিম্নমানের চা ঢুকিয়ে হুবহু সিলনের প্যাকেটের মতোন ‘শেভরন’ নাম দিয়ে চালিয়ে আসছিল। যা হঠাৎ করে দেখলে বুঝা যাবে না এটি আসলে সিলন ব্রান্ডের চা নয়। সরকারের ট্যাক্স ও ভ্যাট ফাকিঁ দিয়ে অবৈধ কাজে লিপ্ত চক্রটির কিছু হোতাকে পুলিশ গ্রেফতার করতে সক্ষম হয়েছে। পুলিশ জানায়, ধৃত হোতারা তিন সহোদর। এ ব্যাপারে কোম্পানির পক্ষ থেকে চাঁন্দগাও থানায় একটি এজাহার দায়ের করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সিলন ব্রান্ডের সুনাম নষ্ট করার অভিযোগে একটি প্রতারক চক্র দীর্ঘদিন ধরে ব্রান্ডের নাম ও প্যাকেট নকল করে বাজারে চা বিক্রি করে আসছিল। এমন অভিযোগ আগে থেকে পায় কোম্পানি। মাঠ পর্যায়ে থাকা কর্মচারিরা বিষয়টি উর্ধতন কতৃপক্ষ বরাবরে জানানোর পর তারা তদন্তে নামে। শেষপর্যন্ত ধরা পড়ে একটি চক্র।

সোমবার পুলিশের সহযোগিতায় বিকেল ৪টার দিকে চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানার কাপ্তাই রাস্তার মাথার একটি ঘরে সিলন ব্রান্ডের হুবহু নকল শেভরন নামের চা পাতার প্যাকেট বস্তাসহ পাওয়া যায়। এ সময় গোয়েন্দা পুলিশ পুরো ঘরে তল্লাশি চালিয়ে বিপুল পরিমান নকল ব্রান্ডের চা পাতা উদ্ধার করে।  গ্রেপ্তার করে সহিদুল ইসলাম (৩২), মো. রবিউল হোসেন (২৮) ও মো. ইমাম হোসেন প্রকাশ সাজ্জাদ (২৫)কে। তারা তিনজনই পটিয়ার উপজেলার আজিম পুর এলাকার আলী আকবর চৌধুরী বাড়ীর ইছহাক মিয়ার ছেলে। নগর গোয়েন্দা পুলিশ। এসময় তাদের কাছ থেকে নকল মোড়ক ও মেশিন, লোগোযুক্ত প্যাকেট উদ্ধার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা পুলিশকে জানায়, সিলন ব্রান্ডের চায়ের মোড়ক ও লোগো নকল করে নিম্মমানের চা ভরে বাজারে সরবরাহ করে আসছিলো। মানুষ এগুলো দেখলে সিলন চা মনে করে কিনে নেন।

ডিবি’র পুলিশ পরিদর্শক মোহাম্মদ হোছাইন জানান, ‘একটি চক্র সিলন ব্রান্ডের প্যাকেট নকল করে তাতে নিন্মমানের চা ভরে বাজারে বিক্রি করছে এমন অভিযোগের ভিত্তিতে অভিযান চালানো হয়। অভিযানে চাঁন্দগাও থানা এলাকার কাপ্তাই রাস্তার মাথা থেকে নকল চা তৈরির সরঞ্জামসহ তিন সহোদরকে গ্রেপ্তার করা হয়।’

এসময় তাদের কাছ থেকে সিলন ব্রান্ডের চায়ের খালি প্যাকেট, প্যাকেট সিলিং মেশিন উদ্ধার করা হয়। পুলিশ মালামালগুলো জব্দ করেছে।##১০.২.২০২০

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.