--- বিজ্ঞাপন ---

মাতৃভাষা দিবস উপলক্ষে সিসিপিসি রেড ক্রিসেন্ট ইউনিটের স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী সম্পন্ন।

0

এন.এইচ নিরব : আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে, যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক কলেজ ইউনিটের উদ্যেগে এবং যুব রেড ক্রিসেন্ট,চট্টগ্রামের সহযোগীতায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীর আয়োজন করা হয়। উক্ত কার্যক্রমটির সার্বিক সহায়তা করেন ফাতেমা বেগম রেড ক্রিসেন্ট রক্তদান কেন্দ্র।

সকাল ৮টায় কলেজ শহীদ মিনারে পুস্পস্তবক অর্পনের মধ্য দিয়ে ভাষা শহীদদের স্মরণ করা হয়।
এরপরেই, উক্ত কলেজের মাননীয় অধ্যক্ষ কর্নেল মনিরুজ্জামান মহোদয় নিজের রক্তদানের মধ্য দিয়ে কর্মসূচীটি উদ্বোধন ঘোষণা করেন। সে সাথে এমন উদ্যােগের প্রশংসা করে তিনি বলেনঃ রক্তদান নিশ্চই মহৎ কাজ এবং এই ভাষার মাসে রক্তদানের মতো একটি কর্মসূচী আয়োজন করতে পারায়, এই কলেজ গর্বিত।
এরপরে পর্যায়ক্রমে কলেজের শিক্ষক/ শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, কর্মচারীরা রক্তদান কর্মসূচীতে অংশগ্রহণ করে।
তাছাড়া, উক্ত কার্যক্রমে উপস্থিত ছিলেন ইউনিটের দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক তৈয়ব উদ্দিন আহমদ, ফাতেমা বেগম রেড ক্রিসেন্ট রক্তদান কেন্দের মাননীয় ইনচার্জ ডাঃ মোঃ মিনহাজ উদ্দিন তাহের, যুব রেড ক্রিসেন্ট,চট্টগ্রামের রক্ত বিভাগীয় প্রধান আমিনুল হক তারেক এবং মুক্তদল সদস্য নাহিমা আক্তার, তাসনিয়া আহমদ তানহা, মো: জাহিদ হাসান এবং আদিল আনসারি।

কার্যক্রমটি সার্বিকভাবে তত্বাবধায়নে ছিলেন উক্ত ইউনিটের দল নেতা রেদওয়ান চৌধুরী এবং ৩০ জন যুব সদস্যের একটি দল।

চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক কলেজ রেড ক্রিসেন্টের দল নেতা রেদওয়ান চৌধুরী বলেনঃ ভাষা সৈনিকেরা ভাষার জন্য যেমন রক্ত দিয়েছিলেন, এবং ভাষাকে রক্ষা করেছিলেন, ঠিক তেমনি আজকের এই দিনে যুব রেড ক্রিসেন্ট সিসিপিসি ইউনিটের ও ইচ্ছা ছিলো, অন্তত রক্তদান সংগ্রহ করে কিছু মানুষের জীবন হলেও বাঁচাতে চেষ্টা করা। আরও উদ্যেশ্য ছিলো, মানুষকে রক্ত দিতে উদ্বুদ্ধ করা এবং রক্ত সম্পর্কে সচেতনতা তৈরি করা।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.