--- বিজ্ঞাপন ---

ইরাকের মার্কিন সামরিক ঘাঁটিতে আবারো হামলা

0

ইরাকে অবস্থিত তাজি সামরিক ঘাঁটিতে আবারো রকেট হামলার ঘটনা ঘটেছে। এ নিয়ে গত কয়েক দিনের মধ্যে দুইবার হামলার শিকার হলো ঘাঁটিটি। শনিবারের হামলায় এখন পর্যন্ত কোনো প্রাণহানি না ঘটলেও তিন মার্কিন সেনা গুরুতর আহত হয়েছে বলে স্বীকার করেছে পেন্টাগন। যদিও এবারের আক্রমণের ফলে অঞ্চলটিতে উত্তেজনার মাত্রা ছাড়াতে পারে বলে আশঙ্কা সংশ্লিষ্টদের।

ইরানভিত্তিক সংবাদমাধ্যম প্রেস টিভি জানিয়েছে, ইরাকে মার্কিন সামরিক ঘাঁটি লক্ষ্য করে আবারো রকেট হামলা চালানো হয়। এ সময় অন্তত ১৫টি রকেট ওই ঘাঁটিতে আঘাত হানে। ভয়াবহ এই হামলায় ব্যাপক ক্ষয়ক্ষতি হতে পারে বলে ধারণা করা হচ্ছে। এখন পর্যন্ত ভয়াবহ এই হামলার দায় কোনো গোষ্ঠী কিংবা সংগঠন স্বীকার করেনি।

নিরাপত্তা সূত্রগুলোর বরাতে আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরা জানায়, তাজি ঘাঁটির পার্শ্ববর্তী এলাকায় রকেট লঞ্চারসহ একটি ট্রাক পড়ে থাকতে দেখা গেছে। এতে বেশ কিছু অব্যবহৃত কাতিউশা রকেট ছিল। তবে হামলায় কী ধরনের ক্ষয়ক্ষতি হয়েছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা দফতর পেন্টাগনের প্রধান মুখপাত্র জোনাথন হফম্যান বলেন, শনিবার (১৪ মার্চ) দিনের বেলাতেই তাজি ক্যাম্পে মার্কিন নেতৃতাধীন জোটের সেনা সদস্যদের টার্গেট করে রকেট হামলা হয়েছিল। এতে তিন মার্কিন সেনা আহত হয়েছেন। বর্তমানে তারা বাগদাদে অবস্থিত বিমান ঘাঁটির সামরিক হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এদিকে মার্কিন ঘাঁটিতে ভয়াবহ রকেট হামলা সম্পর্কে ওই ঘাঁটির ভেতর থাকা ইরাকের এক সেনা কর্মকর্তা জানিয়েছেন, এখানে ভয়াবহ রকেট হামলা হয়েছে। আমি ১০টি রকেটের শব্দ শুনেছি। হামলায় ঘাঁটির ব্যাপক ক্ষতি হয়েছে।

উল্লেখ্য, গত বুধবার (১১ মার্চ) ইরাকে অবস্থিত মার্কিন তাজি ঘাঁটিতে রকেট হামলায় ৩ সেনা নিহত হয়। এর মধ্যে দুইজন মার্কিন যুক্তরাষ্ট্রের ও একজন ব্রিটেনের। নিজেদের দুই সেনা নিহত হওয়ায় প্রতিশোধ নিতে ইরানের পাঁচটি অবস্থান লক্ষ্য করে বিমান হামলা চালায় যুক্তরাষ্ট্র। সূত্র : ফক্স নিউজ ও এবিসি নিউজ

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.