--- বিজ্ঞাপন ---

ভারতে মাওবাদী হামলায় দুই সেনা নিহত

0

ভারতের ছত্তিসগড়ে মাওবাদী হামলায় দুই ভারতীয় জওয়ান নিহত হয়েছে। নিহত দুই জওয়ানের নাম উপেন্দ্র সাহু ও দেবেন্দ্র সিং জনার্দন। তারা ভারতের ছত্তিসগড় রাজ্যের আর্মড পুলিশ ফোর্সের (সিএএফ) জওয়ান ছিলেন। এদিকে মাওবাদীদের হামলায় শেখ মুজিবুর রহমান নামে সিআরপিএফের অপর এক জওয়ান আহত হয়েছেন। আহত জওয়ানকে রাজ্যের দান্তেওয়াড়ার জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার বিকেলে ছত্তিশগড়ের বস্তার জেলার মারদুম থানা এলাকায় ওই হতাহতের ঘটনা ঘটে। নিহত জওয়ানদের লাশ এদিন সন্ধ্যার দিকে ডিমরাপাল হাসপাতালে নেয়া হয়। ময়না তদন্ত শেষে রোববার তাদেরকে গার্ড অফ অনার দেয়া হয়। নিহত জওয়ান উপেন্দ্র সাহু’র বাড়ি ছত্তিসগড়ের জগদলপুরের পাথরগুড়ায়। দেবেন্দ্র সিং জনার্দনের বাড়ি মধ্য প্রদেশের সাতনা জেলায়। রোববার দেবেন্দ্র সিংহের লাশ তার নিজ গ্রামে পাঠানো হবে।

পুলিশের আইজি সুন্দররাজ পি বলেন, বারসুর থেকে নারায়ণপুর পর্যন্ত চলমান রাস্তা নির্মাণ কাজের নিরাপত্তার জন্য সিআরপিএফ ও সিএএফের যৌথবাহিনী বের হয়েছিল। এসময় আগে থেকেই মাওবাদী বিদ্রোহীদের পেতে রাখা ‘আইআইডি’র আঘাতে দুই জওয়ান নিহত এবং সিআরপিএফের এক জওয়ান গুরুতর আহত হয়েছে। ঘটনার খবর পাওয়ার পরে ঘটনাস্থলে অতিরিক্ত জওয়ান পাঠানো হয় এবং নিহতদের লাশ বের করে আনার পাশাপাশি আহত জওয়ানকে দান্তেওয়াড়া জেলা হাসপাতালে ভর্তি করা হয়।

পুলিশের আইজি আরো বলেন, বিগত কয়েকবছর ধরে ওই এলাকায় কোনো পুলিশি তৎপরতা ছিল না। জানুয়ারি থেকে সেখানে পুলিশ ক্যাম্প খোলা হয়েছে। এছাড়া বারসুর থেকে নারায়ণপুর পর্যন্ত সড়ক নির্মাণ কাজ চলতে দেখে নকশালরা ক্ষুব্ধ হয়েছে। মাওবাদীরা এখানে আগেও ইমপ্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণ ঘটিয়েছে। তল্লাশি চালানো বাহিনী ওই এলাকা থেকে তাজা বোমা ও টিফিন বোমাও উদ্ধার করেছে। ওই এলাকায় একনাগাড়ে ডিআরজি, এসটিএফ ও সিএএফ জওয়ানরা অপারেশন চালাচ্ছে বলেও পুলিশের আইজি সুন্দররাজ পি জানান। সূত্র : পার্সটুডে

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.