--- বিজ্ঞাপন ---

রেড ক্রিসেন্ট চট্টগ্রামের মুজিব শতবর্ষ ও জাতীয় শিশু দিবস উদযাপন

0

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিটের যৌথ আয়োজনে যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের ব্যবস্থাপনায় দিনব্যাপী ব্যাপক কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস আন্দরকিল্লাস্থ রেড ক্রিসেন্ট কার্যালয়ে সম্পন্ন হয়। দিবসের তাৎপর্য কে তুলে ধরে যুব রেড ক্রিসেন্ট কার্যলায়ে সস্পন্ন হওয়া আলোচনা সভা ,দোয়া মাহফিল ও শিশুদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরন অনুষ্ঠান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোসাইটির ম্যানেজিং বোর্ড সদস্য ও জেলা রেড ক্রিসেন্টের ভাইস চেয়ারম্যান ডাঃ শেখ শফিউল আজম, অনুষ্ঠানের সভাপতিত্ব করেন চট্টগ্রাম সিটি রেড ক্রিসেন্টের ভাইস চেয়ারম্যান এম এ ছালাম, বিশেষ অতিথি ছিলেন সিটি রেড ক্রিসেন্টের সেক্রেটারী আবদুল জব্বার, জেলা রেড ক্রিসেন্টের সেক্রেটারী নূরুল আনোয়ার চৌধুরী বাহার, সিটি ইউনিটের কার্যকরী পর্ষদ সদস্য আনোয়ার আজম, চট্টগ্রাম জেলা ইউনিটের ইউনিট লেভেল অফিসার আবদুর রশীদ খান চট্টগ্রাম সিটি ইউনিটের ইউনিট লেভেল অফিসার মুহাম্মদ ইয়াহইয়া বখতিয়ার, যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের যুব প্রধান মোহাম্মদ ইসমাইল হক চৌধুরী ফয়সাল, রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালের ইনর্চাজ মোঃ মোস্তাফিজুর রহমান, হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা আরশাফ উদ দৌলা সুজন, ফাতেমা বেগম রেড ক্রিসেন্ট রক্ত কেন্দ্রের ইনচার্জ ডাঃ মিনহাজ উদ্দীন তাহের এবং এতে আরো উপস্থিত ছিলেন রক্ত কেন্দ্রের প্রোগ্রাম অফিসার মোঃ জসিম উদ্দীন, রেড ক্রিসেন্ট বেইস ডিপো পতেঙ্গার ইনচার্জ সাজেদা বেগম ও অন্যান্য কর্মকর্তা বৃন্দ সভার পূর্ব মূহর্তে বিভিন্ন কলেজ ইউনিটের যুব সদস্যদের মাধ্যমে ফাতেমা বেগম রেড ক্রিসেন্ট রক্ত কেন্দ্রে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি সম্পন্ন হয় অতিথিদের উপস্থিতিতে।

সভায় প্রধান অতিথি ডাঃ শেখ শফিউল আজম তার বক্তব্যে বলেন ‘‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানে স্বাধীন বাংলাদেশ পেয়েছি। আমাদের তাঁর আর্দশকে ধারণ করে জাতির প্রতিকূল সময়ে যুব স্বেচ্ছাসেবকদের এগিয়ে আসতে হবে। করোনা ভাইরাস প্রতিরোধে যুব স্বেচ্ছাসেবকদের প্রশিক্ষিত হয়ে সাহসিকতার সাথে জাতির ক্রান্তিলগ্নে কাজ করতে হবে’’।

সভাপতি এম.এ ছালাম বলেন, রেড ক্রিসেন্ট চট্টগ্রাম জেলা ও সিটি সব সময় যৌথভাবে কাজ করে। বঙ্গবন্ধু একটি অনুপ্রেরণার নাম। এ অনুপ্রেরণা আমাদের সামনের দিকে এগিয়ে যেতে সাহস যোগায়। বিশ্বব্যাপী করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে যুব স্বেচ্ছাসেবকদের কাজ করার আহবান জানান। অনুষ্ঠানে যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রাম কলেজ ইউনিট পরিচালিত সুবিধা বঞ্চিত শিশুদের স্কুল শিশু নিকেতনের শিশুদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়। সভার শেষ পর্যায়ে বিশ্ববাসীর শান্তি কামনা করে দোয়া পরিচালনা করা হয়।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.