--- বিজ্ঞাপন ---

সন্তান জন্ম দেয়ার কয়েক ঘন্টা পর মারা গেলেন করোনা আক্রান্ত মা

0

করোনাভাইরাসে আক্রান্তের বেলায় এবার ঘটলো এক বিরল ঘটনা। সন্তান জন্ম দেয়ার কয়েক ঘণ্টা পরই মারা গেলেন এক মা। ঘটনাটি ঘটেছে ইউক্রেনের ইভানো-ফ্রাঙ্কিভস্কের একটি হাসপাতালে।

করোনা আক্রান্ত মাগেলিনা নামের ওই মায়ের বয়স ছিল ৩৬ বছর। তার পরিবার ও আত্মীয়দের ধারণা গেলিনা ওই হাসপাতালের চিকিৎসক বা রোগীদের সংস্পর্শে এসে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন।

জ্বর-সর্দির লক্ষণ প্রকাশ পাওয়ার পর পরীক্ষা করা হয় গেলিনাকে। সেই পরীক্ষায় তিনি করোনাভাইরাসে আক্রান্ত বলে জানা যায়। এর কিছুক্ষণ পরে তিনি একটি সুস্থ মেয়ে সন্তানের জন্ম দেন। তবে সন্তানটি কোভিড-১৯-এ আক্রান্ত নয় বলে নিশ্চিত করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

গেলিনার মেডিক্যাল রিপোর্ট অনুযায়ী ১০ মার্চ যখন তিনি হাসপাতালে ভর্তি হন তখন তিনি সুস্থ ছিলেন। হাসপাতালে থাকার ১৯ দিন পর তার মধ্যে ভাইরাসের লক্ষণ প্রকাশ পেতে থাকে।

স্থানীয় স্বাস্থ্য কর্তৃপক্ষের পক্ষ থেকে ভলোদাইমার চিমনি এক প্রেস ব্রিফিংয়ে বলেন, ২৯ মার্চ ওই নারীর শারীরিক অবস্থা হঠাৎ করে খারাপ হয়ে যায়। তার রক্তে অক্সিজেনের পরিমাণ কমে গিয়েছিল এবং শরীরের তাপমাত্রা ১০২.২ ডিগ্রি ফারেনহাইট ছিল।

তারপরই তার করোনাভাইরাস আক্রান্ত ধরা পরে। তবে তিনি আড়াই কেজি ওজনের একটি সুস্থ সন্তানের জন্ম দেন। সন্তান জন্মের পরেই তার অবস্থার অবনতি হয়।

মৃতের আত্মীয় ওকসানা স্টেসেভিস দাবি করেছেন, গেলিনা হাসপাতালে গিয়ে করোনায় আক্রান্ত হয়েছে। তিনি বলেন, গেলিনার ওয়ার্ডে জ্বরে আক্রান্ত রোগী ছিল আইসোলেশনে যাওয়ার আগে রোগীরা ওই ওয়ার্ডেই ছিলেন।
আমি শতভাগ নিশ্চিত গেলিনা হাসপাতাল থেকে আক্রান্ত হয়েছে। কারণ চিকিৎসকরা মাস্ক ও পিপিই ছাড়াই রোগীদের চিকিৎসা দিত।

উল্লেখ্য, ইউক্রেনে এখন পর্যন্ত করোনাভাইরাসে ৮০৪ জন আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ২০ জন।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.