--- বিজ্ঞাপন ---

‘ইমরান খানের উচিত ভারত আক্রমণ করা; পাকিস্তান অধিকৃত কাশ্মীরের প্রধানমন্ত্রী—ইন্ডিয়ান মিডিয়ার খবর

0

মোহাম্মদ শহীদুল ইসলাম: ভারতের  উত্তর সিকিম ও লাদাখে চীনের সাথে সীমান্তে উভয় দেশের সৈন্যদের সাথে দুটি সংঘর্ষের ঘটনায় দুদেশের সীমান্ত জুড়ে বিরাজ করছে উত্তেজনা। ঠিক এ উত্তপ্ত মূহুর্তে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে ভারত আক্রমণের পরামর্শ  দিল পাকিস্তানের দখলে থাকা কাশ্মীরের প্রধানমন্ত্রী রাজা ফারুক হায়দার। গত ১০ মে প্রথম  উত্তর সিকিম সীমান্তে ভারত ও চীনের সৈন্যদের মধ্যে হাতাহাতি ও পাথর ছোড়ার ঘটনায় ১৫০ সেনা আহত হওয়ার পর থেকে দুদেশের মধ্যে চলছে সীমান্তে শক্তির মহড়া।

ভারতের কলকাতার অনলাইন ‘এইসময়’ পত্রিকায় ‘ভারতের বিরুদ্ধে যুদ্ধে নামুন’, ইমরানকে পরামর্শ পাকিস্তান অধিকৃত কাশ্মীরের প্রধানমন্ত্রীর! এ শিরোনামে ১২ মে সংবাদ প্রকাশিত হয়েছে।

পাকিস্তান অধিকৃত কাশ্মীরের প্রধানমন্ত্রী রাজা ফারুক হায়দার বার বার কাশ্মীর নিয়ে বিতর্কিত মন্তব্য করে চলে এসেছেন সংবাদ শিরোনামে। ফের একবার তিনি উসকে দিলেন বিতর্ক। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে তাঁর অনুরোধ সম্পূর্ণ সামরিক শক্তি নিয়ে অবিলম্বে পাকিস্তানের ভারতের উপর হামলা করা উচিত।

নিয়ন্ত্রণ রেখার কাছে অবস্থিত গ্রামগুলি পরিদর্শন সেরে ফিরে সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাত্কারে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী ইমরান খানের উচিত অবিলম্বে কঠোর পদক্ষেপ করার। শুধু মৌখিক আলোচনায় কোনও লাভ হবে না। এই মুহূর্তে আপনার উচিত বাহিনীকে ভারতের উপর আক্রমণের নির্দেশ দেওয়া। আপনার দায়িত্ব আপনার ভাইবোনদের নিরাপত্তা কথা ভাবা।’

কয়েক মাস আগেই রাজা ফারুক মন্তব্য করেছিলেন জম্মু-কাশ্মীরে সন্ত্রাসবাদী কার্যকলাপ জারী রাখাই উচিত। মীরপুরের ন্যাশনাল প্রেস ক্লাবে কাশ্মীর সেন্টার উদ্বোধনে এসে তিনি অভিযোগ করেছিলেন, যে নীতি নিয়ে পাকিস্তান সরকার চলছে তাতে আগামী ৭০০ বছরেও কাশ্মীর স্বাধীনতা পাবে না।

এদিকে, গত ৫ মে থেকে ভারতের আবহাওয়া দফতরের স্থানীয় আবহাওয়া কেন্দ্র থেকে পাক অধিকৃত কাশ্মীর এবং গিলগিট বাল্টিস্তানের আবহাওয়া পূর্বাভাস দেওয়া শুরু করে। নয়াদিল্লী থেকে সব সময়ে বলা হয়েছে পাক অধিকৃত কাশ্মীর এবং গিলগিট বাল্টিস্তানকে ভারতের অবিচ্ছেদ্য অঙ্গ ।

##

 

 

 

 

 

 

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.