--- বিজ্ঞাপন ---

রোবট ট্যাঙ্ক নির্মাণ করছে রাশিয়া

0

রাশিয়ার বিশ্ববিখ্যাত বন্দুক নির্মাণকারী সংস্থা কালাশনিকভ এবারে রুশ সেনাবাহিনীর জন্য ২০ টন ওজনের বিশাল রোবট ট্যাঙ্ক তৈরি করছে।

শুধু তাই নয়, যাতে যুদ্ধের ময়দানে শত্রুপক্ষ রাশিয়াকে ভয় পায়, সেজন্যে যুদ্ধে ব্যবহার উপযোগী সাত টন ওজনের বিশাল রোবট গাড়িও তৈরি করবে এই সংস্থা। সংস্থার দাবি, এটাই বিশ্বের সব থেকে বড় রোবট ট্যাঙ্ক হতে চলেছে। ইতোমধ্যে এই ট্যাঙ্ক তৈরির কাজ শুরু হয়ে গেছে। একেবারে গোপনে তৈরি হচ্ছে এই ট্যাঙ্ক। মনে করা হচ্ছে খুব শীঘ্রই এই রোবট ট্যাঙ্ক প্রকাশ্যে আসবে।

জানা গেছে, এই ট্যাঙ্ক চলবে চালক ছাড়া। সমরাস্ত্রেও সুসজ্জিত থাকবে এই ট্যাঙ্ক। শত্রু মোকাবিলায় এই ট্যাঙ্ক স্বয়ংসম্পূর্ণভাবে তৈরি।

রাশিয়ান এক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর মোতাবেক, ট্যাঙ্কে মেশিনগান এবং ট্যাঙ্ক বিধ্বংসী ক্ষেপণাস্ত্র থাকবে। দূর থেকে নিয়ন্ত্রিত এই ট্যাঙ্ক যুদ্ধে যাওয়া সেনাদের সহযোগিতা করবে।

অবশ্য এই সম্পর্কে বিস্তারিত কোনো বিবরণ এখনো প্রকাশ করা হয়নি। নিরাপত্তার কারণেই বিশ্বের সব থেকে বড় রোবট ট্যাঙ্কের বিষয়ে আর কিছু জানানো হয়নি। তবে মনে করা হচ্ছে, এটি মার্কিন সেনাবাহিনীর আট চাকার সাঁজোয়া যান এম-১১২৬ স্ট্রাইকার আইসিভির সমমানের হবে।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.