--- বিজ্ঞাপন ---

এরদোগানের প্রতি আজারবাইজান ফার্স্ট লেডির কৃতজ্ঞতা

0

আন্তর্জাতিক ডেস্ক##

আজারবাইজান জনগনের পাশে থাকার জন্য তুরস্কের প্রেসিডেন্ট এরদোগাগের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন আজারবাইজান ফার্স্ট লেডি মেহরিবান আলিয়েভা। আজারবাইজানের ভাইস প্রেসিডেন্ট এবং ফার্স্ট লেডি মেহরিবান আলিয়েভা, তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোয়ান ও দেশটির জনগণকে ধন্যবাদ জানিয়েছেন। আর্মেনিয়ার সঙ্গে সংঘাতের মধ্যে আজারবাইজানদের সমর্থন ও সংহতি প্রকাশ করায় দেশটির পক্ষ থেকে এ ধন্যবাদ জানান তিনি।

এদিকে আর্মেনিয়া দাবি করেছে তারা আজারবাইজানের বেশ কয়েকটি ড্রোন ভূপাতিত করেছে। বৃহস্পতিবার তারা এগুলো ভূপাতিত করে। এর জন্য আর্মেনিয়া এন্টিক্রাফট মিসাইল ব্যবহার করছে।এদিকে যুদ্ধের সংবাদ সংগ্রহ করতে গিয়ে দু’সাংবাদিক আহত হয়েছে বলে জানা গেছে।

ফার্স্ট লেডি আলিয়েভা এক ফেসবুক পোস্টে বলেন, প্রথমত, আমি তুরস্কের ভ্রাতৃ সম্প্রদায়ের জনগণ এবং ব্যক্তিগতভাবে প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোয়ানকে গভীর কৃতজ্ঞতা জানাই। তাদের সংহতি ও সমর্থন আজ প্রতিটি আজারবাইজানির মধ্যে গর্বের অনুভূতি জাগিয়ে তোলে।

তিনি আরও উল্লেখ করেন, আজারবাইজানের সেনাবাহিনী বর্তমানে নিজেদের অঞ্চল রক্ষার জন্য লড়াই করছে। মাতৃভূমি রক্ষায়, আজারবাইজানের সেনাবাহিনী একটি সফল অভিযান পরিচালনা করছে এবং আজারবাইজানের অধিকৃত অঞ্চলগুলোকে মুক্ত করছে। পাশাপাশি বুধবার আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলেভিও তুর্কি প্রেসিডেন্ট এরদোগানকে ধন্যবাদ জানিয়েছেন।

গত ৫ দিন ধরে বিতর্কিত অঞ্চল নাগোরনো ও কারাবাখ নিয়ে আজারবাইজান ও আর্মেনিয়ার সঙ্গে যুদ্ধ চলছে। এদিকে আজারবাইজানের পার্লামেন্ট দেশটির কয়েকটি শহর ও অঞ্চলে যুদ্ধাব্স্থা বিরাজের ঘোষণা দিয়েছে। বিতর্কিত অঞ্চলটি আজারবাইজানের ভূখণ্ডের অন্তর্গত হলেও সেখানকার বেশিরভাগ মানুষ জাতিগত আর্মেনীয় হওয়ার কারণে স্থানীয়ভাবে একটি আর্মেনীয় সরকারের শাসনাধীনে রয়েছে। আর্মেনিয়া ও আজারবাইজান ১৯৮৮ থেকে ১৯৯৪ সাল পর্যন্ত এই অঞ্চল নিয়ে যুদ্ধ করেছে।### ২.১০.২০

 

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.