--- বিজ্ঞাপন ---

মক্কায় পবিত্র ওমরাহ পালন শুরু

0
খলিল চৌধুরী, সৌদি আরব থেকে ##
বিশ্বজুড়ে আতংকের এক নাম করোনা। ভয়াবহ এ মহামারি এখনও চলামান। তারপরও থেমে নেই সৌদিআরবে জীবনযাত্রা। বিশেষ করে করোনার মধ্যে দিয়ে  সৌদি আরবের মক্কায় শুরু হল পবিত্র ওমরাহ পালন।বিভিন্ন দেশের নারী-পুরুষ পবিত্র ওমরাহ পালনের জন্য সৌদিআরবে এসে জমায়েত হন। শনিবার থেকে ওমরাহ পালন করতে যাতে মানুষ জমায়েত হতে থাকে। যাতে কোন সমস্যা না হয় তার থেকে সৌদি সরকার সকল প্রকার আনুষ্ঠানিকতা সম্পন্ন করেছে।  করোনার সময়ে নেয়া যাবতীয় প্রস্ততি সহকারে মানুষ ওমরাহ পালন শুরু করেছে।
র্দীঘ প্রায় সাড়ে ৭ মাস পর করোনাকালীন আইন মেনে দেশটির সর্বোচ্চ নিরাপত্তার মাধ্যমে আজ পবিত্র ওমরাহ পালনের প্রথমদিন সম্মানিত হাজ্বীগণ পালন করছেন ওমারাহ।করোনার কারনে দীর্ঘদিন কোনপ্রকার জমায়েত এখানে হয়নি। করোনা একটু শিথিল হওয়ার পর থেকে সরকার আবেদনগুলো গ্রহণ করতে শুরু করে। এ সময়ের মধ্যে বিপুল পরিমান নারী-পুরুষ পবিত্র ওমরাহ পালনের জন্য আগ্রহ দেখান।
সৌদি সরকারের তরফ থেকে জানানো হয়েছে,  ৪২,৮৭৩ জন সৌদি নাগরিক ও ৬৫,১৬৮ জন প্রবাসীসহ মোট ১০৮,০৪১ জনকে ৪ অক্টোবর থেকে শুরু হওয়া ওমরাহ পালনের অনুমতি দেয়া হয়েছে। দীর্ঘ প্রায় ৭ মাস পর করোনার স্বাস্থ্যবিধি মেনে  রবিবার থেকে শুরু হয়েছে পবিত্র ওমরাহ পালন।## ৪.১০.২০

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.