--- বিজ্ঞাপন ---

আজারবাইজান ২২ এলাকার দখল নিয়েছে

0

আন্তর্জাতিক ডেস্ক ##

দীর্ঘদিন ধরে আর্মেনিয়ার দখলে থাকা ২২টি এলাকার দখল নিয়েছে আজারবাইজান। যুদ্ধ চলছে। আর্মেনেয়া একের পর এক মিসাইল হামলা চালাচ্ছে। আজারবাইজানও বসে নেই। স্থল বাহিনীর সাহায্যে এরই মধ্যে আজারবাইজান সেনাবাহিনী আর্মেনিয়ার নিয়ন্ত্রনে থাকা এলাকায় ঢুকে আজারবাইজানের দাবী করা অঞ্চলগুলো দখলে নিয়েছে। জনগন আজারবাইজান বাহিনীকে স্বাগত জানিয়েছে। তার্কিশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বিষয়টি নিশ্চিত করেছেন।

আজারবাইজানকে ঠেকাতে আর্মেনিয়া মিসাইল হামলা শুরু করেছে। তারা ৩০০ কিলোমিটার পর্যন্ত যায় এমন মিসাইল দিয়ে আক্রমন করছে।  আজারবাইজানের বেলাগান, বারদা, তরতর, হোবাডিজ শহরসহ কিছু গ্রামে মিসাইল হামলা চালিয়েছে।  আজারবাইজানের দ্বিতীয় বৃহত্তম শহর গাঞ্জার বেসামরিক লক্ষ্যবস্তুতে আর্মেনীয়া ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে বলে এরই মধ্যে অভিযোগ করেছে আজারবাইজান।  বেসামরিক স্থান স্কুল ও ঘরবাড়ীতে ঐ হামলায় ১ জন নিহত ও শিশুসহ বেশকয়েকজন আহত ও  বিভিন্ন স্থাপনার ক্ষয়ক্ষতি হয়েছে।

আজারবাইজানের প্রেসিডেন্ট ইহলাম আলিয়েভ এর জবাবে বলেছেন, আর্মেনিয়ার যে যে শহর থেকে আজারবাইজানের বেসামরিক এলাকায় হামলা হচ্ছে ঐ শহরগুলো নিশ্চিহ্ন  করে দেয়ার অঙ্গীকার করেছেন। অপরদিকে আর্মেনিয়া অভিযোগ করেছে আজারবাইজান নগর্নো-কারাবাখের রাজধানী  স্টিফানাকার্ট এ ব্যাপক ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। মধ্যপ্রাচ্যের লেবাননের বার্তা সংস্থা এএমএন জানায়, রাজধানী  স্টিফানাকার্ট এর উপর প্রচন্ড গোলাবর্ষন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে আজারবাইজান। বার্তা সংস্থাটি কয়েকটি পশ্চিমা সংবাদ মাধ্যমের উদ্ধৃতি দিয়ে নিশ্চিত করেছে যে, আজারবাইজানের সৈন্যরা নগর্নো-কারাবাখের অভ্যন্তরের অত্যন্ত কৌশলগত পাহাড়ী  চূড়া দখলে নিয়েছে। ### ৫.১০.২০

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.