--- বিজ্ঞাপন ---

উজবেকিস্তানের শ্রমমন্ত্রীর সাথে রাষ্ট্রদূত জাহাঙ্গীর আলমের বৈঠক

0

বিশেষ প্রতিনিধি ##
উজবেকিস্তানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জাহাঙ্গীর আলম সে দেশের কর্মসংস্থান ও শ্রম সম্পর্ক বিষয়ক মন্ত্রী নোজিম খুসানভ বখতিয়োরোভিচ এর সাথে এক সৌজন্য সাক্ষাতকারে মিলিত হন।  গত ২ ডিসেম্বর উজবেকিস্তানের শ্রম মন্ত্রণালয়ে  অনুষ্ঠিত হয় বৈঠকটি।
উজবেকিস্তানের শ্রমমন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রদূত জাহাঙ্গীর আলমকে কর্মসংস্থান খাতে দুই দেশের মধ্যে সম্পর্ক উন্নয়নের উদ্যোগ গ্রহণের জন্য বাংলাদেশের রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান। সভায় দুই দেশের মধ্যে সুসম্পর্ক প্রতিষ্ঠা, দক্ষ শ্রমিকদের একে অপরের দেশে কাজ করার সুযোগ প্রদানের জন্য সমঝোতা স্বাক্ষর, বিভিন্ন প্রকল্প ও শিল্পকলকারখানায় দক্ষ কর্মী বিনিময়, অভিজ্ঞতা ভাগাভাগি এবং দু’দেশের সুবিধার জন্য বিভিন্ন ক্ষেত্রে প্রশিক্ষণ প্রদানের বিষয়ে আলোচনা হয়। জাহাঙ্গীর আলম এ সময় বলেন, বিশ্বের বিনিয়োগকারীদের নজর এখন বাংলাদেশে। বাংলাদেশে রাজনৈতিক স্থিতিশীলতা, শ্রম সব কিছু অনুকুলে রয়েছে। তিনি উজবেকিস্তানের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহবান জানান।
এ সময় উজবেকিস্তানস্থ বাংলাদেশ দূতাবাসের মিনিস্টার নৃপেন্দ্র চন্দ্র দেবনাথ এবং উজবেকিস্তানের শ্রম মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.