--- বিজ্ঞাপন ---

চট্টগ্রাম বন্দরের খালি কন্টেনার রিম্যুভালের কাজ পেল সাইফ পাওয়ারটেক

0

নিউজ ডেস্ক ##
চট্টগ্রাম বন্দরে খালি কন্টেনার রিম্যুভাল অপারেশনের কাজ পেল টার্মিনাল অপারেটর সাইফ পাওয়ারটেক লিমিটেড। বন্দরের অন্যতম প্রধান সমস্যা খালি কন্টেনার। এসব কন্টেনারের কারণে চট্টগ্রাম বন্দরের অপারেশনের ব্যাপক ক্ষতি হচ্ছে। বন্দর কর্তৃপক্ষ বন্দরের বিশাল এলাকাজুড়ে থাকা খালি কন্টেনার রিম্যুভাল করার জন্য দরপত্র আহবান করলে ৭টি প্রতিষ্ঠান দরপত্রে অংশ নেয়। এর মধ্যে মাত্র দুটি প্রতিষ্ঠান দরপত্র জমা দেয়। জমা দেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে ১১৫ কোটি ৯১ লাখ ১৪ হাজার ৯৬০ টাকা ছিল সর্বনিম্ম দর। বন্দর কর্তৃপক্ষ ৭ বছরের জন্য সাইফ পাওয়ারটেক লিমিটেডকে কাজ করার অনুমতি দেয়।
সূত্র জানায়, চট্টগ্রাম বন্দরের জেনারেল কার্গো বার্থ এর খালি কন্টেনার রিম্যুভাল অপারেশন প্রজেক্টটির জন্য দরপত্র আহবান করে গত ১০ অক্টোবর। দরপত্র সংগ্রহ করে ৭টি প্রতিষ্ঠান। কিন্ত নির্দিষ্ট সময়ের মধ্যে দরপত্র জমা দেয় দু’টি প্রতিষ্ঠান। এগুলো হলো সাইফ পাওয়ারটেক লিমিটেড ও এভারেস্ট পোর্ট সার্ভিসেস লিমিটেড।
গতকাল মঙ্গলবার বন্দর ভবনে দরপত্র বাক্স খোলার পর দেখা যায়, এভারেষ্ট পোর্ট সার্ভিসেস লিমিটেড এর দর ছিল ১৯৮ কোটি ১০ লাখ ২১ হাজার, ২০০ টাকা। অপরদিকে সাইফ পাওয়ারটেক লিমিটেডের দর ছিল ১১৫ কোটি ৯১ লাখ ১৪ হাজার ৯৬০ টাকা। সাইফ পাওয়ারটেক লিমিটেডের দর এভারেষ্ট পোর্ট এর চেয়ে ৮২ কোটি ১৯ লাখ ৬ হাজার ২৪০ টাকা কম।
এ অবস্থায় বন্দর কর্তৃপক্ষ সর্বনিম্ম দরদাতা হিসেবে সাইফ পাওয়ারটেককে ৭ বছরের জন্য খালি কন্টেনার রিম্যুভাল অপারেশন প্রজেক্ট পরিচালনার জন্য নিয়োগ দেয়।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.