--- বিজ্ঞাপন ---

কাতারের আন্ডার সেক্রেটারির সাথে রাষ্ট্রদূত জসিম উদ্দিনের বৈঠক

বললেন, কৃষি পণ্য উৎপাদনে বাংলাদেশ এখন স্বয়ংসম্পূর্ণ

0

কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো: জসীম উদ্দিন গতকাল কাতারের মিউনিসিপ্যালিটি ও পরিবেশ ‍বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত আন্ডার সেক্রেটারি মাসউদ আল মার্রির সাথে বৈঠক করেন। রাষ্ট্রদূত এসময় কৃষি পণ্য উৎপাদনে বাংলাদেশের স্বয়ংসম্পূর্ণতা অর্জনের কথা তুলে ধরেন। খাদ্য নিরাপত্তা অর্জনে সহযোগিতা জোরদার করার লক্ষ্যে দুই দেশের মধ্যে যোগাযোগ বৃদ্ধি ও অভিজ্ঞতা বিনিময়ের বিষয়ে বৈঠকে গুরুত্বারোপ করা হয়। কৃষি কাজে বাংলাদেশী কর্মীদের অভিজ্ঞতার কথা তুলে ধরে রাষ্ট্রদূত কাতারের কৃষি ক্ষেত্রে বিশেষকরে কৃষি খামার, চিংড়ি চাষ ও মাছ চাষ প্রকল্পে বাংলাদেশ হতে কর্মী নিয়োগের জন্য অনুরোধ জানান। এ প্রসঙ্গে, আন্ডার সেক্রেটারি ইতিবাচক ভাবে সাড়া দেন।
ব্যক্তি উদ্যোগে অনেক বাংলাদেশী নাগরিক কাতারে কৃষি খামার স্থাপন, মাছ চাষ, নার্সারি পরিচালনায় বিনিয়োগ করতে আগ্রহী বলে বাংলাদেশের রাষ্ট্রদূত আন্ডার সেক্রেটারিকে অবহিত করেন। এসব বিনিয়োগকারীদেরকে কিভাবে কাতারে প্রচলিত নিয়ম নীতির আওতায় আনা যায় সে বিষয়ে বৈঠকে বিস্তারিত আলোচনা হয়। বাংলাদেশ হতে প্রয়োজনীয় কৃষিপন্য বিশেষ করে চাল এবং শাক সবজি আমদানির বিষয়ে আন্ডার সেক্রেটারি আগ্রহ প্রকাশ করলে রাষ্ট্রদূত এ বিষয়ে প্রয়োজনীয় সহায়তার আশ্বাস দেন।
এছাড়া, রাষ্ট্রদূত কাতারের সবুজায়ন প্রকল্প-এ সহায়তার অংশ হিসেবে দূতাবাস, কাতারে অবস্থিত বাংলাদেশ স্কুল এবং বাংলাদেশ কমুউনিটিকে নিয়ে গাছ রোপন কর্মসূচীতে অংশগ্রহণ করার আগ্রহ প্রকাশ করলে আন্ডার সেক্রেটারি সানন্দে স্বাগত জানান।
দীর্ঘ এ বৈঠকে মিউনিসিপ্যালিটি ও পরিবেশ বিষয়ক মন্ত্রণালয়ের পরিচালক ড. আব্দুল্লাহ, দূতাবাসের কাউন্সেলর (শ্রম) ড. মোহাম্মদ মুস্তাফিজুর রহমান, এবং কাউন্সেলর (রাজনৈতিক ও অর্থনৈতিক) মো: মাহবুর রহমান উপস্থিত ছিলেন।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.