--- বিজ্ঞাপন ---

জার্মানী বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বিজয় দিবস উদযাপন

0

ওমর ফারুক হিমেল, ইউরোপ প্রতিনিধি

করোনার অব্যাহত লকডাউনের মধ্যেও জার্মানির রাজধানী বার্লিনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে ৪৯তম মহান বিজয় দিবস। দিনটি উদযাপন উপলক্ষে আয়োজিত নানা কর্মসূচীর মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন, পবিত্র কোরআন ও ত্রিপিটক থেকে পাঠ, দোয়া কামনা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিসংগ্রামে সকল আত্মত্যাগী শহীদদের প্রতি শ্রদ্ধা ও নীরবতা পালন।
বিজয় দিবসের বাণীসমূহ পাঠ করেন দেশটিতে নিযুক্ত রাষ্ট্রদূত মোশাররফ হোসেন ভূঁইয়াসহ দূতাবাসের অন্যান কর্মকর্তাবৃন্দ। পরে বিজয়ের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন জার্মানির নর্দরাইনওয়েস্টফালেন অঙ্গরাজ্যের অনারারী কনসাল হাসনাত মিয়াসহ জার্মান ও বার্লিন আওয়ামী লীগের নেতৃবৃন্দ।
এ সময় রাষ্ট্রদূত বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধুর গড়া সোনার বাংলাকে আরো এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সমর্থন দিয়ে যেতে হবে। ’ তিনি আরো বলেন, ‘রোহিঙ্গা জনগোষ্ঠীর জন্য বাংলাদেশ সম্ভাব্য সবই করছে, সেই সাথে বাংলাদেশ আজ পৃথিবীতে উন্নয়নের ক্ষেত্রে ভূয়সী প্রশংসা কুড়াচ্ছে।
এসময় বক্তারা পদ্মা সেতুর জন্য রাষ্ট্রদূতকে অভিনন্দন জানান। বক্তারা সাম্প্রতিক সময়ে দেশে ধর্মান্ধ ও মৌলবাদী দলগুলোর উত্থানে এবং তাদের আস্ফালনকে অসাম্প্রদায়িক ধর্মনিরপেক্ষতার বাংলাদেশের জন্য বড় হুমকি বলে মনে করেন।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.