--- বিজ্ঞাপন ---

ডেনমার্কে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বিজয় দিবস উদযাপন

0

বিশেষ প্রতিনিধি, ইউরোপ

ডেনমার্কে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। দেশটির রাজধানী কোপেনহেগেনে বাংলাদেশ দূতাবাসে গতকাল বুধবার দিবসটি বিপুল উৎসাহ-উদ্দীপনার মাধ্যমে পালন করা হয়।

বিজয় দিবসের শুরুতে সকালে রাষ্ট্রদূত এম. আল্লামা সিদ্দীকী জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন। সন্ধ্যায় দূতাবাস মিলনায়তনে একটি বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানে ডেনমার্কস্থ প্রবাসী বাংলাদেশি মুক্তিযোদ্ধা, রাজনীতিক ব্যক্তিত্ব এবং বিভিন্ন শ্রেণি- পেশার ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

আলোচনা সভার শুরুতে মহান মুক্তিযুদ্ধসহ বিভিন্ন স্বাধিকার আন্দোলনে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে পবিত্র কোরআন তেলাওয়াত ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিকে পুষ্পমাল্য অর্পণ করা হয়। দিনটি উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী প্রদত্ত ভিডিও বার্তা প্রচার করা হয় এবং পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণীসমূহ পাঠ করেন মিশনের কাউন্সেলর মো. শাকিল শাহরিয়ার এবং দ্বিতীয় সচিব প্রধান মো. মেহেবুব জামান।

প্রবাসীরা বিজয় দিবসের উন্মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন। পরে দূতাবাসের আয়োজনে বাংলাদেশি খাবারের পরিবেশনায় সান্ধ্য ভোজের মাধ্যমে অনুষ্ঠানটি শেষ হয়।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.