--- বিজ্ঞাপন ---

শেষ যাত্রাতেও অটুট বন্ধন

0

শেষ যাত্রাতেও অটুট বন্ধন। হৃদ্‌স্পন্দন থেমে গেলেও শক্ত করে ধরা একে অপরের হাত। করোনার আক্রান্ত হয়ে রবিবার মৃত্যু হয়েছে টেক্সাসের ব্ল্যাকওয়েল দম্পতির। শেষ হল ৩০ বছরের দাম্পত্য। শেষ সময়ে দম্পতির হাতে হাত রাখলেন সন্তানেরা।

বেশ কিছু দিন ধরেই হ্যারিস মেথডিস্ট হাসপাতালের ভেন্টিলেশনে ভর্তি ছিলেন পল ব্ল্যাকওয়েল (৬২) এবং তাঁর স্ত্রী রোজ়মেরি (৬৫)। শেষ দু’সপ্তাহ ছিলেন ইনটেনসিভ কেয়ারে। তাঁরা দু’জনেই পেশায় শিক্ষক। টেক্সাসের গ্র্যান্ড প্রেরি অঞ্চলের সদর দফতর গ্র্যান্ড প্রেরি ইন্ডিপেন্ডেন্ট স্কুল ডিস্ট্রিক্টে পড়াতেন। রোজ়মেরি ২০ বছর ধরে ট্রাভিস ওয়ার্ল্ড ল্যাঙ্গোয়েজ অ্যাকাডেমির শিক্ষিকা ছিলেন। পল ফ্যানিন মিডস ছিলেন স্কুলের শারীরশিক্ষা ও ফুটবলের প্রশিক্ষক।

পল ও রোজ়মেরির ছেলে শন জানিয়েছেন, ডিসেম্বরে অসুস্থ হওয়ার আগে পর্যন্ত শিক্ষকতা করেছেন তাঁর বাবা-মা। অসুস্থ হওয়ার কিছু দিনের মধ্যেই চিকিৎসকেরা জানিয়েছিলেন, অবস্থা আশঙ্কাজনক। লাইফ সাপোর্টে রাখা হয় তাঁদের। তবে চিকিৎসকেরা হাল ছেড়ে দেওয়ার পরেই শন ও তাঁর ভাই ঠিক করেন, বাঁচানো সম্ভব না-হলে শেষ সময়টুকু অন্তত তাঁদের বাবা-মা যাতে একসঙ্গে থাকতে পারেন। ভেন্টিলেটর থেকে বাবা-মাকে বার করার আগে পল ও রোজ়মেরির হাত এক করা হয়। তাঁদের হাতে হাত রাখেন শন ও তাঁর ভাইও। সূত্র: আনন্দবাজার

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.