--- বিজ্ঞাপন ---

রাষ্ট্রদূতের সাথে বাহরাইনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারির বৈঠক

0

::বাহরাইন প্রতিনিধি::

বাহরাইন পররাষ্ট্র মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারি (কন্সুলার অ্যাফেয়ার্স বিভাগের প্রধান) শেখা রানা বিনতে ঈসা আল খালিফার সাথে বাহরাইনে বাংলাদেশের রাষ্ট্রদূত ড: মুহাম্মদ নজরুল ইসলামের এক বৈঠক ২৪ ডিসেম্বর অনুষ্ঠিত হয়।
করোনা মহামারীর বিস্তার নিয়ন্ত্রণে বিভিন্ন সময়োপযোগী ও সফল সিদ্ধান্ত গ্রহণ এবং এই সময় সাধারণ ক্ষমা ঘোষণা করায় রাষ্ট্রদূত প্রথমেই বাহরাইন সরকারকে ধন্যবাদ জানান। করোনা পূর্ববর্তী সময়ে দেশে গিয়ে ভিসার মেয়াদ উত্তীর্ণ হওয়া প্রবাসীদের বাহরাইনে ফিরিয়ে আনার বিষয়ে সরকারের সিদ্ধান্ত জানতে চাইলে শেখা রানা একটি তালিকা প্রদানের অনুরোধ জানান এবং এই বিষয়টি নিয়ে যথাযথ কর্তৃপক্ষের সাথে যোগাযোগের মাধ্যমে ফলপ্রসূ সিদ্ধান্তের আশ্বাস প্রদান করেন। রাষ্ট্রদূত বাহরাইন সুন্নি ওয়াকফ এর অধীনস্থ বাংলাদেশি মুয়াজ্জিনদের ভিসা নবায়নের বিষয়টি পুনর্বিবেচনার জন্য অনুরোধ জানান।
ডঃ নজরুল বাংলাদেশ থেকে দক্ষ ও প্রশিক্ষণপ্রাপ্ত কর্মী নতুন ভিসায় নিয়োগের অনুরোধ করলে শেখা রানা বিষয়টি বিবেচনার আশ্বাস দেন।
বাহরাইনে বাংলাদেশ দূতাবাসকে নিজস্ব জমি বরাদ্দ দেওয়ার বিষয়টি বাহরাইন সরকার গুরুত্বের সাথে বিবেচনা করছে বলে শেখা রানা অবহিত করেন। রাষ্ট্রদূত তাঁকে বাংলাদেশে বাহরাইনের দূতাবাস স্থাপনের আহ্বান জানান।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.