--- বিজ্ঞাপন ---

৭৪ তম কোরিয়ান ভাষার দক্ষতা যাচাই পরীক্ষা (TOPIK) এর তারিখ পরিবর্তন !!

২০২১ সালে E7-4 ভিসা আপডেট 

0

বিশেষ প্রতিনিধি, দক্ষিণ কোরিয়া

২০২১ সালের জানুয়ারি মাসের ১০ তারিখ ৭৪ তম টপিক পরীক্ষার হওয়ার কথা থাকলেও সেটি সাম্প্রতিক সময়ে সিউল এবং এর আশেপাশে শহর গুলোতে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার কারণে পরীক্ষার তারিখ পরিবর্তন করেছে । পরীক্ষা জানুয়ারি মাসের ১০ তারিখের পরিবর্তে ফেব্রুয়ারি মাসের ৭ তারিখ নির্ধারণ করা হয়েছে ।
কেউ পরীক্ষা বাতিল করতে চাইলে, প্রথম পর্ব- ডিসেম্বর মাসের ৩০ তারিখ থেকে জানুয়ারি মাসের ১০ তারিখের মধ্যে পরীক্ষা বাতিল করলে ১০০% টাকা ফেরত পাবেন । দ্বিতীয় পর্ব- জানুয়ারি মাসের ১১ তারিখ থেকে ফেব্রুয়ারি মাসের ৬ তারিখের মধ্যে পরীক্ষা বাতিল করলে ৪০% টাকা ফেরত পাবেন ।
পরীক্ষার প্রবেশপত্র জানুয়ারি মাসের ২৫ তারিখ থেকে পরীক্ষার আগের দিন পর্যন্ত ডাউনলোড করতে পারবেন । পরীক্ষার ফলাফল প্রকাশ হবে মার্চ মাসের ৮ তারিখ । এ সম্পর্কিত কোন তথ্য ও পরামর্শ জানার থাকলে অবশ্যই ইপিএস বাংলা কমিউনিটি ইন কোরিয়ার সাথে যোগাযোগ করতে পারবে।

২০২১ সালে E7-4 ভিসা আপডেট 
২০২১ সালে E7-4 ভিসা আবেদনের কোটা এবং পয়েন্ট সিস্টেম সম্পর্কে বিস্তারিত জানুয়ারি মাসে ঘোষণা করবে ।
বর্তমান পরিস্থিতির কারণে খুব বড় ধরনের পরিবর্তন থাকবেনা ভিসা আবেদনের ক্ষেত্রে । বরাবরের মতো ২০২১ সালেও চার বার আবেদন করা যাবে । সিলেকশন পদ্ধতি এবং পয়েন্ট বিন্যাস জানুয়ারি মাসে নোটিশ আকারে জানাবে । স্পেশাল কোটায় ২০২১ সালে E7-4 ভিসা আবেদন আগামী জানুয়ারি মাসের ১ তারিখ থেকে করা যাবে ।
উল্লেখ্য স্পেশাল কোটায় আবেদনের ক্ষেত্রে যেহেতু পয়েন্টের কথা তারা উল্লেখ করেনাই সেহেতু ধরে নেওয়া যাচ্ছে গত বছরের পয়েন্ট এখনো বহাল আছে অর্থাৎ ৬৫ পয়েন্ট হলেই আবেদন করা যাবে । বাংলাদেশি যাদের ৬৫ পয়েন্ট এর উপরে আছে তারা এখনই প্রস্তুতি নেয়া শুরু করেন। যেহেতু স্পেশাল কোটায় আবেদন করাটা আগে আসলে আগে পাবেন ভিত্তিতে তাই কোটা শেষ হয়ে যাওয়ার আগেই আবেদন করার চেষ্টা করবেন ।
এছাড়াও ভিসা সম্পর্কিত যেকোন তথ্য ও পরামর্শের জন্য অবশ্যই ইপিএস বাংলা কমিউনিটির সাথে যোগাযোগ করবেন। সূত্রঃ EPS MEDIA-স্বপ্নের দক্ষিণ কোরিয়া
আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.