--- বিজ্ঞাপন ---

গ্রীসের ওলগায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ প্রবাসী বাংলাদেশীদের পাশে দূতাবাস

0

::আন্তর্জাতিক সংবাদ::

গ্রীসে নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত আসুদ আহমেদের নেতৃত্বে বাংলাদেশ দূতাবাসের একটি টিম গতকাল পশ্চিম গ্রীসের ওলগাঅঞ্চলে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ প্রবাসী বাংলাদেশীদের ক্ষতিগ্রস্থ আবাসস্থল পরিদর্শন করেন। গত ২৪ ডিসেম্বরে গ্রীসের ওলগাএলাকায় এক ভয়াবহ আগুনে প্রায় ৭০ জন প্রবাসী বাংলাদেশী কৃষিশ্রমিকের অস্থায়ী আবাসস্থল সম্পূর্ণরুপে পুড়ে যায়। প্রবাসী শ্রমিকগণসে সময় কৃষিক্ষেতে কর্মরত থাকায় সৌভাগ্যক্রমে প্রাণে বেঁচে যান। তবে আগুনে তাদের টাকা পয়সা, পাসপোর্ট, পোশাক ও খাদ্যসহ সবকিছুসর্ম্পূণরূপে পুড়ে যায়।
ঘটনার অব্যবহিত পরে গ্রীসের বাংলাদেশ দূতাবাস স্থানীয় প্রবাসী বাংলাদেশীদের সম্পৃক্ত করে বাংলাদেশী নেতৃবৃন্দের সহায়তায় ক্ষতিগ্রস্থ ব্যক্তিদের মধ্যে পোশাক, চাল, ডাল, তেল, লেপ-কম্বল, চুলা, রান্নার সরঞ্জাম ও বিভিন্ন খাদ্যদ্রব্য বিতরণ করা হয়। দূতাবাস টিম ক্ষতিগ্রস্থ খামারের মালিকের সাথেও কথা বলেন এবং প্রবাসীদের নিরপত্তা নিশ্চিতকরনে তাঁর ভূমিকার কথা জানতে চান।
রাষ্ট্রদূত মেয়রকে ক্ষতিগ্রস্ত বাংলাদেশীদের অতিসত্ত্বর নতুন পাসর্পোট প্রাপ্তির জন্য পুলিশরিপোর্টসহ অন্যান্য সহযোগিতা প্রদানের অনুরোধ করেন। পুলিশ প্রশাসন ফায়ার ব্রিগেডের সার্টিফিকেট প্রাপ্তি সাপেক্ষে অতি দ্রুত ক্ষতিগ্রস্ত সকল বাংলাদেশীকে প্রয়োজনীয় সকল সহায়তা প্রদানের আশ্বাস দেন।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.