--- বিজ্ঞাপন ---

স্বেচ্ছায় রক্ত দিলেন রাষ্ট্রদূত সামিনা নাজ

ভিয়েতনাম আর্মি হাসপাতাল ও বাংলাদেশ দূতাবাসের অনন্য উদ্যোগ

0

::আন্তর্জাতিক সংবাদ::

স্বেচ্ছায় রক্ত দিলেন ভিয়েতনামে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সামিনা নাজ। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস এবং বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে দূতাবাসের উদ্যোগে মহৎ এ উদ্যোগ নেয়া হয়। ভিয়েতনাম কেন্দ্রীয় আর্মি হাসপাতালে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে এবং ভিয়েতনাম সরকারের সহায়তায় স্বেচ্ছায় রক্তদানের এ উদ্যোগ সর্বমহলে প্রশংসিত হয়। বিশেষ করে রাষ্ট্রদূত নিজে রক্তদানের মাধ্যমে এই কর্মসূচির সূচনা করায় অনেকে রক্ত দানে উৎসাহ বোধ করেন।

সূত্র জানায়,দূতাবাসের কর্মকর্তা  কর্মচারী ও ভিয়েতনামের বিশিষ্ট ব্যক্তিরা স্বেচ্ছায় এই রক্তদান কর্মসূচিতে অংশগ্রহণ করেন। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে রাষ্ট্রদূতকে ভিয়েতনামের মিলিটারি হাসপাতালের উপ-পরিচালক বিশেষ ধন্যবাদ ও সাধুবাদ জানিয়ে বলেন, রক্তদান একটি মহৎ মানবিক কাজ। এ কাজে এগিয়ে আসার জন্য বাংলাদেশ-ভিয়েতনাম বন্ধুত্বপূর্ণ সম্পর্ক যেমন আরো গভীর হবে।

তিনি বলেন, স্বেচ্ছায় সংগৃহীত রক্ত অনেক পীড়িত ও অসহায় মানুষকে সহায়তা করবে। বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাংলাদেশকে স্বাধীনতা অর্জন ও দেশ গঠনে যে অবিস্মরণীয় নেতৃত্ব ও অবদান রেখেছেন, স্বেচ্ছায় রক্তদান করে বাংলাদেশ দূতাবাস এই মহান নেতার প্রতি তাদের বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করছে।

এই কর্মসূচি বাংলাদেশ-ভিয়েতনাম বন্ধুত্বপূর্ণ সম্পর্কের একটি নিদর্শন হিসেবেও উল্লেখ্য। রক্তদান কর্মসূচি সমাপান্তে দূতাবাসের পক্ষ থেকে স্বেচ্ছায় রক্তদানে অংশগ্রহণকারীদের মাঝে মুজিববর্ষের লোগো সংবলিত স্যুভেনির মগ উপহার দেয়া হয়।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.