--- বিজ্ঞাপন ---

রোমে সম্মাননা পেলেন ৫ অভিবাসী

ইতালী দূতাবাসের উদ্যোগে অভিবাসী দিবস পালন

0

বিশেষ প্রতিনিধি, ইতালি

“আন্তর্জাতিক অভিবাসী দিবস ২০২০” উপলক্ষেবাংলাদেশ দূতাবাস, রোম, ইতালি একজন মহিলাসহ ০৫ জন প্রবাসী বাংলাদেশীকে এবং ০১ টি ব্যবসায়ী প্রতিষ্ঠানকে “রেমিট্যান্স পুরস্কার” প্রদান করেছে। ৮ জানুয়ার বিকাল ০৫ টায় দূতাবাসে আয়োজিত এক অনুষ্ঠানে এ পুরস্কার প্রদান করা হয়। ইতালি থেকে বাংলাদেশে জুলাই ২০১৯ থেকে জুন ২০২০ সময়ের মধ্যে সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারী হিসেবে তাঁদেরকে এ পুরস্কার প্রদান করা হয়। ইতালিতে নিযু্ক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জনাব মোঃ শামীম আহসান এ পুরস্কার বিতরণ করেন।
২০২০ সালের “রেমিট্যান্স পুরস্কার” প্রাপ্তরা হলেন ব্যক্তি ক্যাটাগরিতে কার্তিক চন্দ্র ঘোষ, সৈয়দ আবদুল্লাহ আল মাহমুদ, মোঃ সফিউল্লাহ, কামরুল হাসান এবং  মিসেস মেহেনাস তাব্বাসুম। প্রতিষ্ঠান ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন বাংলা এসআরএল (Bangla SRL) ।
বৈধপথে রেমিট্যান্স প্রেরণকারীদের উৎসাহ প্রদানের লক্ষ্যে ২০১৯ সালে বাংলাদেশ দূতাবাস রোম “রেমিট্যান্স পুরস্কার” চালু করে। উল্লেখ্য যে, আন্তর্জাতিক অভিবাসী দিবসে (১৮ ডিসেম্বর) অনিবার্যকারণবশতঃ অনুষ্ঠানটি আয়োজন করা সম্ভব হয়নি। অনুষ্ঠানে দূতাবাসের কর্মকর্তা, কর্মচারীবৃন্দ এবং পুরস্কার প্রাপ্ত ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। মহামারীর ভয়াবহতার প্রেক্ষিতে ইতালি সরকার কর্তৃক আরোপিত কঠোর স্বাস্থ্যবিধি অনুসরণ করে সীমিত পরিসরে এ অনুষ্ঠানটি আয়োজন করা হয়। অনুষ্ঠানশেষে সবাইকে আপ্যায়িত করা হয়।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.