--- বিজ্ঞাপন ---

কোরিয়াতে বিদেশীরাও বিনামূল্যে টিকা পাবে

0

শীঘ্রই শুরু হচ্ছে কোরিয়াতে টিকা দান কর্মসূচি। কোরিয়াতে করোনা নিয়ন্ত্রনে আনার জন্য কোরিয়া সরকার সব রকম চেষ্টা চালিয়ে যাচ্ছে। টিকা যাতে সবাই পায় তার জন্যও চলছে নানা কার্যক্রম।

জানা গেছে, দক্ষিণ কোরিয়া সরকারের পক্ষ থেকে সোমবার বলা হয়েছে যে ভ্যাকসিন প্রদান শুরু হলে কোরিয়ান নাগরিকদের মত বিদেশী বাসিন্দাদেরও কোভিড -১৯ ভ্যাকসিন বিনামূল্যে প্রদান করা হবে । কোরিয়া রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংস্থার প্রধান জং ইউন-কিয়ং এক সংবাদ ব্রিফিংয়ে এর সময়ে বলেন যে কোরিয়াতে টিকাদান শুরু হলে বিদেশী বাসিন্দাসহ সবাইকে এখানে বিনা মূল্যে ভ্যাকসিন দেওয়া হবে।
টিকাদান পরিকল্পনাকে চূড়ান্ত করতে কর্তৃপক্ষ চাপে পড়ার পরে এই ঘোষণা আসে। দেশটি ফেব্রুয়ারির শেষের দিকে বা মার্চের শুরুর দিকে টিকাদান কর্মসূচির প্রথম ডোজটি সম্পন্ন করার প্রত্যাশা করছে।কোরিয়াতে অবৈধভাবে বসবাসরত বিদেশিরাও এই টিকা কর্মসূচির আওতায় থাকবে বলে ঘোষণা করা হয়েছে।
মি: জং বলেন, কোভিড -১৯ টিকা নিয়ে প্রথম সরকারী সভা ১২ জানুয়ারি অনুষ্ঠিত হয়েছিল, যেখানে ড্রাগ সেফটি, পরিবহন, প্রতিরক্ষা ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সম্প্রতি এক সংবাদ সম্মেলনে রাষ্ট্রপতি মুন জে ইন বলেছেন যে কোভিড -১৯ মোকাবেলায় দক্ষিণ কোরিয়া সরকার মোটেও পিছিয়ে নেই। বরং অন্যান্য দেশের তুলনায় বেশ এগিয়েই রয়েছে। প্রেসিডেন্ট আরো বলেন যে দেশটি স্বাস্থ্য সঙ্কট কাটিয়ে উঠতে বিশ্বকে নেতৃত্ব দেবে এবং দৈনন্দিন জীবনযাপন এবং অর্থনৈতিক কর্মকাণ্ডে ফিরে আসা প্রথম দেশ হবে। কোরিয়া করোনা সংক্রমনের তৃতীয় ঢেউ মোকাবেলায় সফলতা অর্জন করেছে। যার ফলাফল রোগী সংখ্যা কমে আসছে।
পরে একই দিন অনুষ্ঠিত এক প্রেস ব্রিফিংয়ে এজেন্সি কমিশনার অবশ্য পূর্বাভাস থেকে দূরে সরে যান। তিনি বলেন দেশে ভাইরাসের প্রবণতা এখনও যথেষ্ট স্থিতিশীল হয়নি। অব্যাহতভাবে সতর্কতার সাথে চলাফেরা করতে আহ্বান জানান তিনি।
১৮ জানুয়ারি সোমবার দক্ষিণ কোরিয়াতে ৩৮৯ জন কোভিড-১৯ আক্রান্ত রোগি সনাক্ত হয়েছে যেটা বিগত নভেম্বরের পর সর্ব নিম্ন।এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭২৭২৯ জন।মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২৬৪ জন এবং চিকিৎসা শেষে সুস্থ হয়েছে ৫৮৭২৩ জন। তথ্যসূত্র:কোরিয়া টাইমস

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.