--- বিজ্ঞাপন ---

কুয়াশাচ্ছন্ন আরব আমিরাত

0

সংযুক্ত আরব আমিরাতের কিছু অংশে আগামী পাঁচ দিনের জন্য ঘন কুয়াশা আবৃত থাকবে।ফলে রাস্তাঘাটে কুয়াশার কারণে সামনের দৃশ্য কমই দেখা যাবে।  সবাইকে সাবধানে কাজ করতে বলা হয়েছে।
এনসিএমের আবহাওয়াবিদ ডঃ আহমদ হাবিব রাতারাতি আর্দ্রতার জন্য কুয়াশাচ্ছন্ন আবহাওয়ার কারণকে দায়ী করেছেন, যা পাঁচ দিন পর্যন্ত অব্যাহত রাখতে পারে। তিনি বলেন, বছরের এই সময়টিকে ঘিরে ঘটনাটি প্রচলিত রয়েছে। সংযুক্ত আরব আমিরাতের আবহাওয়া এমনই থাকবে বলে আশা করা হচ্ছে।  ঘন কুয়াশা পরের পাঁচ দিন সংযুক্ত আরব আমিরাতকে চাদরে মুড়িয়ে দেবে। সাধারণত, ডিসেম্বরের মাঝামাঝি থেকে শুরু হওয়া কুয়াশার মরসুম মার্চ শেষে অব্যাহত থাকে। তবে বায়ু ভর ও তাপমাত্রায় সামান্য পরিবর্তন হবে বলে তিনি জানান। কিছুটা উপকূলীয় এবং অভ্যন্তরীণ অঞ্চলগুলিতে মেঘলাচ্ছন্নতার সাথে কুয়াশাচ্ছন্ন এবং কুয়াশাচ্ছন্ন পরিস্থিতি ছড়িয়ে পড়তে পারে। রাতে আর্দ্রতা বাড়তে পারে। বুধবার রাত ১১ টার দিকে আবু ধাবি ও দুবাইয়ের মধ্যে কুয়াশা তৈরি হয়েছে এবং ভোরের দিকে আর্দ্রতা ছড়িয়ে পড়লে আবুধাবি, দুবাই, শারজাহ এবং আজমানের আমিরাতে কিছুটা অঞ্চলে কুয়াশা ও কুয়াশা দৃশ্যমানতা হ্রাস পেয়ে ৫০ মিটার বা তারও নিচে নেমে আসে।

সারা দেশ জুড়ে পুলিশ সতর্কতা জারি করেছে।গাড়ি চালকদের গাড়ি চালানোর সময় পর্যাপ্ত সতর্কতা অবলম্বন করার আহ্বান জানানো হয়েছে। সূত্রঃ খালিজ টাইমস

 

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.