--- বিজ্ঞাপন ---

বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়ায় প্রবেশে সকল যাত্রীর জন্য নতুন সিদ্ধান্ত

0

বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়ায় প্রবেশে সকল যাত্রীর জন্য কোভিড প্রতিরোধে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে। বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়ায় এমপ্লয়মেন্ট পারমিট সিস্টেম (ইপিএস) কর্মীদের গমন কার্যক্রম শুরু অব্যাহত রাখার নিমিত্ত গত ১২ এপ্রিল প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রীর সভাপতিত্বে ভার্চুয়াল প্লাটফর্ম জুম-এর মাধ্যমে আন্ত:মন্ত্রণালয় সভার গৃহীত সিদ্ধান্ত সমূহ গ্রহণ করা হয়। সিদ্ধান্তগুলো হচ্ছে:
(ক) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সহযোগিতা ও বোয়েসেল-এর সার্বিক তত্ত্বাবধানে বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়াগামী সকল যাত্রীকে কোভিড টেস্ট সম্পন্ন করে ০৭ (সাত) দিনের বাধ্যতামূলক সঙ্গনিরোধ সম্পন্ন করতে হবে।
(খ) সকল যাত্রীর ০৭ (সাত) দিনের সঙ্গনিরোধ থাকা অবস্থায় কোভিড টেস্ট শতভাগ নিশ্চয়তার স্বার্থে কোরিয়ান কিট দ্বারা সরকার অনুমোদিত একটি সুনির্দিষ্ট কোভিড সেন্টার থেকে কোভিড টেস্ট সম্পন্ন করে দক্ষিণ কোরিয়ায় গমন নিশ্চিত করতে হবে।
(গ) সকল যাত্রীদের ট্রাভেল বীমার ব্যবস্থা গ্রহণ নিশ্চিত করতে হবে।
(ঘ) এইচআরডি কোরিয়ার চাহিদা মোতাবেক বিশেষ ফ্লাইটে ইপিএস কর্মী প্রেরণ নিশ্চিত করতে হবে।
(ঙ) ইপিএস কর্মী ছাড়া যারা দক্ষিণ কোরিয়া গমন করবে তাদের তথ্য কোরিয়ান দূতাবাস ঢাকা কর্তৃক বোয়েসেলকে সরবারহ করতে হবে।
(চ) সঙ্গনিরোধ-এর পূর্বে কোভিড টেস্ট, সঙ্গনিরোধ এবং সঙ্গনিরোধ পরবর্তী কোভিড টেস্ট এর যাবতীয় ব্যয় সংশ্লিষ্ট ব্যক্তি বহন করবে।
এ বিষয়ে অবিলম্বে ব্যবস্থা গ্রহণ করা হবে এবং সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগিতা প্রয়োজন বলে উল্লেখ করা হয়েছে।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.