--- বিজ্ঞাপন ---

পাকিস্তানে চীনের রাষ্ট্রদূতকে টার্গেট করে বোমা হামলা, মারা গেছে ৪

অল্পের জন্য রক্ষা পেলেন রাষ্ট্রদূত

0

পাকিস্তানের কোয়েটায় তালেবানের আত্মঘাতি বোমা হামলায় মারা গেছে ৪ জন, আহত হয়েছে ১২ জন।  বুধবার এ ঘটনা ঘটে। চীনের রাষ্ট্রদূতকে টার্গেট করে এ হামলা চালানো হয়েছে বলে আর্ন্তজাতিক গণমাধ্যম উল্লেখ করে। পাকিস্তানে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত সেরেনা হোটেলের গাড়ি পার্কে হামলার লক্ষ্যবস্তু ছিলেন বলে সন্দেহ করা হচ্ছে। তিনি আফগান সীমান্তের নিকটবর্তী বেলুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটায় রয়েছেন বলে জানা গেছে। তবে ঘটনার সময় তিনি উপস্থিত ছিলেন না।

জানা গেছে, বেলুচিস্তানে ইসলামবাদী উগ্রবাদী ও বিচ্ছিন্নতাবাদীসহ বেশ কয়েকটি সশস্ত্র গ্রুপ রয়েছে। বিচ্ছিন্নতাবাদীরা বাকী পাকিস্তান থেকে স্বাধীনতা চায় এবং এই অঞ্চলে বড় বড় চীনা অবকাঠামো প্রকল্পের বিরোধিতা করে আসছে। তালেবান এক মুখপাত্র রয়টার্স সংবাদ সংস্থাকে বলেছেন, “এটি একটি আত্মঘাতী হামলা, যাতে আমাদের আত্মঘাতী হামলাকারী হোটেলটিতে তার বিস্ফোরকভরা গাড়ি ব্যবহার করেছিল”।

সেরেনা হোটেল কোয়েটায় সর্বাধিক পরিচিত।  এখানে সরকারী কর্মকর্তা, দেশি-বিদেশী কূটনৈতিক, বিশিষ্টজনরা থাকেন।

স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমদ পাকিস্তানি সম্প্রচারক এআরওয়াই নিউজ টিভিকে বলেছেন যে “হোটেলটিতে বিস্ফোরক ভর্তি একটি গাড়ি বিস্ফোরিত হয়েছিল” যখন সংবাদ সংস্থা এএফপি তাকে উদ্ধৃত করে বলেছিল যে এটি “সন্ত্রাসবাদের কাজ”। তিনি বলেন, চীনা রাষ্ট্রদূত নং রং সে সময় একটি অনুষ্ঠানে ছিলেন এবং তাই হোটেলেও ছিলেন না। স্থানীয় গণমাধ্যম কর্মকর্তাদের বরাত দিয়ে জানিয়েছে যে হোটেল থেকে অন্য সমস্ত অতিথিও নিরাপদ রয়েছে।

স্থানীয় পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, বুধবার হোটেলের গাড়ি রাখার জায়গায় এই বিস্ফোরণটি ঘটে। ঘটনায় ৪ জনের মৃত্যুর খবর স্বীকার করে নিয়েছেন পাক অভ্যন্তরীণ মন্ত্রী শেখ রশিদ আহমেদ। প্রাথমিক তদন্তের পর জানা গিয়েছে, আইইডি বিস্ফোরকের সাহায্যে এই বিস্ফোরণ ঘটানো হয়। যদিও কোনও জঙ্গি গোষ্ঠী এখনও বিস্ফোরণের দায় স্বীকার করেনি।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.